• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাষা ইউপির ঘাগড়া সীমান্তে বিএসএফের গুলিতে হাসান আলী নামে বাংলাদেশি এক গরু ব্যবসায়ী নিহত হয়েছেন।
হাসান আলী হাড়িভাষা ইউপির খালপাড়া এলাকার মো. তবিবর রহমানের ছেলে।

মঙ্গলবার ভোর সাড়ে ৬টার দিকে সময় বেরুবাড়ি সীমান্তের মমিন পাড়া এলাকার মেইন পিলার ৭৫২/১৩ সীমান্তে ফসলি জমিতে হাসান আলীর মরদেহ দেখতে পায় স্থানীয়রা। পরে খবর পেয়ে বিজিবি ৫৬ ব্যাটলিয়নের লে. কর্নেল মামুনুল হক এবং পঞ্চগড় এসপি মোহাম্মদ ইউসুফ আলী ঘটনাস্থল পরিদর্শন করে।  

স্থানীয়রা জানান, হাসান আলী দীর্ঘদিন ধরে অবৈধভাবে ভারতীয় গরু ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন। সোমবার তিনি গরু পারাপারের সময় বিএসএফ সদস্যরা তাকে গুলি করে হত্যার পর বাংলাদেশ সীমান্তে ফেলে রাখে। তিনি মাদক মামলার সঙ্গে জড়িত বলে জানান তারা।

নিহতের স্ত্রী জানান, সোমবার রাত ৮টার দিকে হাসান আলী(স্বামী) বাড়িতে খাওয়া-দাওয়া করে বেড়িয়ে যান। মঙ্গলবার ভোরে শুনতে পাই তার মরদেহ সীমান্ত এলাকায় পড়ে আছে।

লে. কর্নেল মামুনুল হক তিনি বলেন, বাংলাদেশ সীমানায় লাশ পাওয়া গেছে এমন খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। নিহত ব্যক্তি বিএসএফের গুলিতে নিহত হয়েছেন কিনা তা নিয়ে তদন্ত চলমান রয়েছে।
 
পঞ্চগড় এসপি মোহাম্মদ ইউসুফ আলী বলেন, মরদেহ উদ্ধার করা হয়েছে তবে কীভাবে তিনি নিহত হয়েছেন সে বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। ঘটনার আলামত ও তদন্ত সাপেক্ষে মূল রহস্য উদঘাটন করা হবে। সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।