ব্রেকিং:
বাংলাদেশ ও নেপালের পররাষ্ট্রমন্ত্রী বৈঠকে বসছেন আজ অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক সিভিল সার্জনসহ দু’জনের বিরুদ্ধে দুদকের মামলা কুড়িগ্রামে বিভিন্ন মামলায় নয়টি উপজেলায় গত ২৪ ঘণ্টায় সাত মাদক ব্যবসায়ীসহ আটক-২৫ আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্কে চ্যাম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় কলকাতার বর্ষীয়ান অভিনেতা তাপস পালের মৃত্যুতে সহকর্মীদের শোক

মঙ্গলবার   ১৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৬ ১৪২৬   ২৩ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
তাপস পালের মৃত্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের শোক আওয়ামী লীগের সংসদীয় দলের চতুর্থ সভা আজ লালমনিরহাট সরকারি শিশু পরিবারের ৮ম শ্রেণির এক ছাত্রী হুইল পাউডার খেয়ে আত্মহত্যার চেষ্টা দিনাজপুরের বোচাগঞ্জে মাদক ব্যবসায়ীদের অভ্যন্তরীণ দ্বন্দ্ব ও প্রভাব বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলিতে নিহত-১ কলকাতার জনপ্রিয় অভিনেতা তাপস পাল আর নেই
৬৬

অনলাইনে করা যাবে জিডি: স্বরাষ্ট্রমন্ত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

অনলাইনের মাধ্যমে সাধারণ ডায়েরি (জিডি) করা যাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার সচিবালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, কিছু হারিয়ে গেলে বা দুর্ঘটনা ঘটলে নিকটবর্তী থানায় সাধারণ ডায়েরি বা জিডি করার প্রয়োজন পড়ে। সে সময় যেতে-আসতে সময়ের দরকার হয়। এজন্য এই সেবাটি অনলাইনে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

এজন্য একজন কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এটা কীভাবে বাস্তবায়ন করা যায় শিগগিরই সে বিষয়ে আমাদেরকে জানাবেন ওই কর্মকর্তা। 

তিনি বলেন, আমরা প্রথম পর্যায়ে সীমিত আকারে এটা চালু করতে চাই। প্রথমে হারিয়ে যাওয়া এবং কোনো কিছু পাওয়া গেছে এই ধরনের সমস্যায় অনলাইনে জিডি পদ্ধতি চালু করতে চাই। প্রথমে ঢাকা মেট্রোপলিটনে এই পদ্ধতি চালু কো হবে। এরপর পর্যায়ক্রমে এটা সারাবাংলাদেশে চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

তিনি আরো বলেন, এটা শুধু দু’টি বিষয়ের মধ্যে সিমাবন্ধ থাকবে না। পুলিশ ভেরিফিকেশন থেকে শুরু করে সব কিছুই অনলাইনে করার জন্য পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। 

পাসপোর্টসহ অন্যান্য ভেরিফিকেশনের জন্য অনেকদিন বসে থাকতে হয়। এটা অনলাইনে চালু হলে আর বসে থাকতে হবে না বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

এই বিভাগের আরো খবর