ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ৩ হাজার ৪৭১ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৯৯৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬৩ হাজার ৫০৩ জন।
  • মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৭

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
শোক দিবসে দেশের সকল মসজিদে বিশেষ দোয়া ‘আধুনিক পদ্ধতি অনুসরণ করে শিশুদের পাঠদান করতে হবে’ লেবাননে পৌঁছেছে বাংলাদেশ সরকারের মানবিক সহায়তা ‘স্বাস্থ্যখাতের দুর্নীতি রোধে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে সরকার’ প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা পররাষ্ট্রমন্ত্রীর
৬২

অর্ধ শতকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২০  

প্রতিষ্ঠার ৪৯ বছর পেরিয়ে ৫০ বছরে পদার্পণ করেছে দেশের একমাত্র আবাসিক বিশ্ববিদ্যালয় খ্যাত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। এ উপলক্ষে রোববার বর্ণিল আয়োজনে সেজেছে পুরো ক্যাম্পাস। ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী স্মরণীয় করে রাখতে নানা কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
এরআগে রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।
 
এসময় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, ১৯৭১ সালের এই দিনে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। বিজয় ও সংগ্রামের বছরে এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। বরাবরের মতো এই বিশ্ববিদ্যালয় আগামীতেও জাতির জন্য গৌরব নিয়ে আসবে। শিক্ষক-শিক্ষার্থী সর্বোপরি এই বিশ্ববিদ্যালয় পরিবার এগিয়ে নিয়ে যাবে সমগ্র বিশ্ববিদ্যালয়কে।

উদ্বোধনী অনুষ্ঠানের পর উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের নেতৃত্বে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সেলিম আল দীন মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নুরুল আলম, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসানসহ বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

র‌্যালি শেষে বেলা বারটায় বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে ছাত্র কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের আয়োজনে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এছাড়াও দুপুর বেলা আড়াইটায় দেশের ঐতিহ্যবাহী পুতুলনাচ প্রদর্শনী, বিকেল পাঁচটায় ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সন্ধ্যা সাতটায় ‘নকশীকাঁথা ব্যান্ডের সঙ্গীতানুষ্ঠান পরিবেশন করা হবে।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর