ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৯ দশমিক ৩৬ শতাংশ। শুক্রবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু।
  • শনিবার   ১৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩০ ১৪২৭

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
শোক দিবস উপলক্ষে চারটি বিশেষ ডিজাইনের ই-পোস্টার প্রকাশিত জাতীয় শোক দিবস উপলক্ষে রাতে আ`লীগের বিশেষ ওয়েবিনার ঢাকায় ভারতীয় হাইকমিশনার হলেন বিক্রম দোরাইস্বামী দায়িত্ব পালনে কোনো কর্মকর্তার বিরুদ্ধে অপেশাদার আচরণের অভিযোগ পেলে ছাড় দেয়া হবে না: এসপি বিপ্লব এখনো কোনো পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয়
১৮৮

আজ চ্যাম্পিয়নস লিগের ড্র

নীলফামারি বার্তা

প্রকাশিত: ২৯ আগস্ট ২০১৯  

শেষ হয়েছে চ্যাম্পিয়নস লিগের প্লে-অফের ঝামেলা। বুধবার রাতেই ঠিক হয়ে গেছে ইউরোপের সর্বোচ্চ ক্লাব প্রতিযোগিতার ৩২ দলের গ্রুপ পর্বে জায়গা করে নেয়া সব শেষ তিনটি দলের নাম। এবার অপেক্ষা আসল লড়াইয়ের। উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে কারা কাদের বিপক্ষে খেলবে, তা ঠিক হয়ে যাবে আজ। বাংলাদেশ সময় রাত ১০টায় মোনাকোর গ্রিমালদি ফোরামে অনুষ্ঠিত হবে ড্র ও পুরস্কার অনুষ্ঠান।

গতবার রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের মতো ক্লাবকে হারিয়ে সেমিফাইনালে উঠে আসা আয়াক্স আমস্টারডাম গতকাল রাত পর্যন্ত পারেনি সেরা ৩২ দলে নিজেদের জায়গা নিশ্চিত করতে। সাইপ্রাসের দলটির সঙ্গে না জিতেও যদি সমান গোলে ড্রও করে ইয়োহান ক্রুইফের উত্তরসূরিরা তাতেও চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত হবে তাদের।

নিয়ম অনুযায়ী চ্যাম্পিয়নস লিগের জয়ী দল, ইউরোপা লিগের জয়ী দল এবং ইউরোপের শীর্ষ ছয় লিগের চ্যাম্পিয়ন ছয় দল; এই আট দলকে রাখা হবে প্রথম পাত্রে। এরপর উয়েফা কো-এফিশিয়েন্ট র‍্যাংকিং পয়েন্ট অনুযায়ী ক্রমান্বয়ে সাজানো হবে বাকি ২৪ দলকে, বিভক্ত করা হবে আট দল করে তিনটি পাত্রে।

এভাবেই চারটি পাত্রে রাখা হবে ৩২টি দলের নাম। প্রতিটি পাত্র থেকে একটি করে নাম তুলে তৈরি করা হবে একেকটি গ্রুপ। তবে কোনো গ্রুপেই একই দেশের দুটি ক্লাব রাখা যাবে না।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ড্র অনুষ্ঠানের পর দেয়া হবে উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কারও।

গ্রুপ পর্বের ৩২ দল :

বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ, ভ্যালেন্সিয়া (স্পেন); লিভারপুল, চেলসি, ম্যানচেস্টার সিটি, টটেনহাম (ইংল্যান্ড); জুভেন্টাস, নাপোলি, ইন্টার মিলান, আটালান্টা (ইতালি); বায়ার্ন মিউনিখ, বরুসিয়া ডর্টমুন্ড, লেভারকুসেন, লাইপজিগ (জার্মানি), পিএসজি, লিঁও, লিল (ফ্রান্স), জেনিত, লোকোমোটিভ মস্কো (রাশিয়া), বেনফিকা (পর্তুগাল), শাখতার (ইউক্রেন), গেঙ্ক (বেলজিয়াম), গালাতাসারাই (তুরস্ক), সালজবুর্গ (অস্ট্রিয়া), অলিম্পিয়াকোস (গ্রিস), ডায়নামো জাগরেব (ক্রোয়েশিয়া), রেড স্টার বেলগ্রেড (সার্বিয়া)। সূত্র : উয়েফা 

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর