ব্রেকিং:
নিরাপদ সড়ক ব্যবস্থা নিশ্চিত করতে নিজ নিজ অবস্থানে থেকে সবাইকে দায়িত্বশীল হতে হবে; জাতীয় নিরাপদ সড়ক দিবস এর আলোচনা সভায় বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ করতে হবে। আনুষ্ঠানিকভাবে সিংহাসনে বসেছেন সম্রাট জাপানের সম্রাট নারুহিতো। অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে জাপানে অবস্থান করছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। কানাডায় সাধারণ নির্বাচনে জয়ের পথে জাস্টিন ট্রুডোর লিবারেল পার্টি, গঠন করতে হতে পারে জোট সরকার। ভারতের মহারাষ্ট্র এবং হরিয়ানায় বুথ ফেরত জরিপে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের জয়ের আভাস। ২৪ অক্টোবর ফল ঘোষণা। আসন্ন নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগে, চারটি রুশ ও ইরানি অ্যাকাউন্ট বন্ধ করলো ফেসবুক। ব্রেক্সিট ইস্যুতে সরকারের উত্থাপিত হ্যাঁ অথবা না ভোটের প্রস্তাবকে নাকচ করলেন যুক্তরাজ্যের পার্লামেন্ট। সুনির্দিষ্ট সময়ে সরকার গঠনে ব্যর্থ ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এবার সুযোগ পাবে প্রধান বিরোধীরা। চিলিতে ভয়াবহ সহিংসতায় নিহত ১১। গ্রেফতার দেড় হাজারের বেশি। পরিস্থিতি নিয়ন্ত্রণে ১০ হাজার সেনা সদস্য মোতায়েন। থাইল্যান্ডের রাজার সাথে বিশ্বাসঘাতকতা এবং অশোভনীয় আচরণের দায়ে রাজসঙ্গির মর্যাদা প্রত্যাহার। যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের কাছে পাঠানো ৩০০০ গোপন ইমেইল থেকে, মুয়াম্মার গাদ্দাফিকে হত্যার ঘটনায় ফ্রান্সের জড়িত থাকার তথ্য ফাঁস।

বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

সর্বশেষ:
দুপুরে সাকিব-তামিমদের সঙ্গে বৈঠকে বসবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির কর্মকর্তারা। ক্রিকেটারদের ধর্মঘটের পরিপ্রেক্ষিতে উদ্ভূত পরিস্থিতির সমাধানে বোর্ড পরিচালকদের নিয়ে জরুরি সভায় বিসিবি, মিটিং শেষে বড় সিদ্ধান্ত আসার সম্ভাবনা। দেশের মানুষের মাথাপিছু আয় ১৯০৯ ডলারে উন্নীত। গত এক বছরে সরাসরি বৈদেশিক বিনিয়োগ বেড়েছে প্রায় ৫১ শতাংশ, মন্ত্রিসভার বৈঠকে তথ্য প্রকাশ। নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে জাতীয় নিরাপদ সড়ক দিবস। সড়ক দুর্ঘটনায় নোয়াখালীতে নির্মাণ শ্রমিক ও যশোরে শিশু নিহত। ডাক বিভাগের ডিজিটাল লেনদেন নগদকে, পরিচয় অ্যাপ্লিকেশনের সাথে যুক্ত করে এক মিনিটে নগদ একাউন্ট সেবা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। পদ্মা সেতুর দুটি নতুন থানা ও একটি নতুন পৌরসভা গঠনের অনুমোদন দিয়েছে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি। ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছেন জাতীয় ক্রিকেটাররা। তবে ধর্মঘটের আওতামুক্ত থাকবে বয়সভিত্তিক ক্রিকেট।
৬৭৯

আবরারকে প্রথম আঘাতকারী রবিনের পুরো পরিবার জামাত মতাদর্শী

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

বুয়েট ছাত্রকে নির্যাতন এর শুরুটা করেন, সদ্য বহিষ্কৃত ছাত্রলীগ নেতা মেহেদী হাসান রবিন। তিনি ছাত্রলীগের সদ্য বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি জামাত-শিবিরের সদস্য অভিযোগ তুলে, ফাহাদের বিরুদ্ধে প্রথম নির্যাতন শুরু করেন। অথচ অনুসন্ধানে জানা গেছে, তার পরিবারের সদস্যরা জামাত-শিবিরের পদধারী নেতা। এই পরিবারেই ভিন্ন মতাদর্শে বেড়ে ওঠা রবিনের। অথচ সেই পরিবারের সদস্য হয়েও, মেনে নিতে পারেনি আবরার ফাহাদের স্বাধীন মত প্রকাশ এবং সেই জামাত-শিবিরের অভিযোগ দিয়েই আবরার ফাহাদকে নৃশংসভাবে হত্যা করা হয়। জামাতের হয়ে নির্বাচন এবং বিভিন্ন অপরাধের মামলা মাথায় নিয়ে পলাতক আছেন তাঁর পরিবারের সদস্যরা।

বুয়েট শিক্ষার্থীদের চিহ্নিত ফুটেজ এবং জবানবন্দীতে তদন্ত কর্মকর্তারা জানতে পারেন, আবরার ফাহাদকে নির্যাতনের প্রথম আঘাতটি করে মেহেদি হাসান রবিন। ফাহাদের মৃত্যুর পর, পালিয়ে যাওয়া বুয়েট ছাত্রলীগের সদ্য বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদককে গ্রেপ্তার করেছে পুলিশ। আর রবিনের সম্পৃক্ততার খবর জানার পর থেকেই, তার গ্রামের বাড়ি রাজশাহীর পবায় প্রতিবেশীরা ভিড় করেছেন।

স্থানীয়দের অভিযোগ, ক্ষমতাসীন দলের রাজনীতিতে যোগ দিলেও, পরিবারের সদস্যরা জামাত শিবিরের রাজনীতিতে পুরনো মুখ। রবিনের দাদা মমতাজউদ্দীন, ধর্মভিত্তিক রাজনৈতিক দল জামায়াতের নেতা। জামাতের নেতা হিসেবে দাঁড়িপাল্লার প্রার্থী হয়ে অংশ নিয়েছেন স্থানীয় নির্বাচনে। চাচা ইমরান আলী জড়িত শিবিরের রাজনীতির সাথে। বর্তমানে নাশকতার চারটি মামলা আছে তার বিরুদ্ধে।

বুয়েটে ভর্তির পর, শাখা ছাত্রলীগের সদ্য বহিষ্কৃত সাধারণ সম্পাদক রাসেলের উৎসাহে রবিন নাম লেখান ছাত্ররাজনীতিতে।

তৃনমূলের নেতাকর্মীরা বলছেন, যাচাই-বাছাই ছাড়াই দলে ভিড়ে যাওয়া এবং পদ পাওয়ার কারণেই, উচ্চাভিলাষী অনেকে। এতে নষ্ট হচ্ছে দলের ভাবমূর্তি। ভিন্ন রাজনৈতিক ফ্যামিলি থেকে সদ্য যোগ দেয়া এসব নেতাকর্মীরা কতটা আদর্শের চর্চা করেন, তা খতিয়ে দেখার আহ্বান স্থানীয় নেতাদের।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর