ব্রেকিং:
রংপুরে পুলিশের অভিযানে অজ্ঞান পার্টির ৭ সদস্য গ্রেফতার রমেক হাসপাতাল ল্যাবে আরও ৬২ জন করোনা রোগী শনাক্ত উজানের ঢল ও অবিরাম বর্ষণে পীরগাছার ৫ গ্রামের মানুষ পানিবন্দী ইতালির প্রধানমন্ত্রী বাংলাদেশিদের ‘ভাইরাস বোমা’ বলেননি রংপুরের পীরগাছায় খলিল হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৩০৫ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৮৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮১ হাজার ১২৯ জন। প্রখ্যাত ইতিহাসবিদ এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ইমেরিটাস অধ্যাপক ড. এ বি এম হোসেন ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শুক্রবার দিবাগত রাত ২টার দিকে রাজধানী ঢাকার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
  • শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ২০ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
সংগ্রামী নেতা ছিলেন সাহারা খাতুন- স্বরাষ্ট্রমন্ত্রী তিস্তা ব্যারাজের ছয় কোটি টাকার রাউটার চুরি উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার- পলক পঞ্চগড়ে বজ্রপাতে কিশোরের মৃত্যু রাবির ইমেরিটাস অধ্যাপক এবিএম হোসেন মারা গেছেন
৯৫

আবরার হত্যা মামলার তদন্ত দ্রুত সম্পন্ন হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৯  

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার তদন্ত দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শুক্রবার দুপুরে তেজগাঁওয়ে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত প্রধান ফটক উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আবরার হত্যাকাণ্ড যারা সংঘটিত করেছিল এদের প্রায় সবাইকে আটক করা হয়েছে। এ পর্যন্ত ১৭ জনকে আটক করা হয়েছে। এরমধ্যে এক জন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ হত্যা মামলার চার্জশিট শিগগিরই দেয়া হবে।

আর কোনো বিশ্ববিদ্যালয়ে যাতে আবরার হত্যার মতো কোনো ঘটনা না ঘটে সেজন্য প্রশাসনের প্রতি কী নির্দেশনা দেবেন জানতে চাইলে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন না ডাক দিলে পুলিশ ভেতরে ঢোকে না, আপনারা সেটা জানেন। এ জায়গাটিতে বুয়েট কর্তৃপক্ষের আরেকটু সতর্ক থাকার দরকার ছিল। আরেকটু সতর্ক থাকলে হয়তো এ ধরনের ঘটনা নাও ঘটতে পারতো। ভবিষ্যতে প্রশাসন ছাত্রদের প্রতি আরো নজর দেবে।

আবরার হত্যার পেছনে মূল কারণ কী জানতে চাইলে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, এ খুনের পেছনে কারণটা কী সেটা খতিয়ে দেখা হচ্ছে। যারা ধরা পড়ছে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, তদন্ত চলছে। এর পেছনে নিশ্চয়ই কোনো ও উদ্দেশ্য রয়েছে। সে কারণগুলো উদঘাটন করে নিখুঁত ও তথ্যসমৃদ্ধ চার্জশিট দিতে চাই।

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে আবরারকে পিটিয়ে হত্যা করা হয়। ওই ঘটনায় গ্রেফতার ১৭ জনের মধ্যে বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ১৩ জনকে রিমান্ডে নেয়া হয়েছে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর