সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৮ রবিউস সানি ১৪৪১

৩১

আবরার হত্যা মামলাঃ পলাতক ৪ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৯  

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার অভিযোগপত্র (চার্জশিট) আমলে নিয়ে পলাতক চার আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। একইসঙ্গে ৩ ডিসেম্বর গ্রেফতারি পরোয়ানা তামিল বিষয়ে প্রতিবেদনের জন্য দিন ধার্য করা হয়েছে।

সোমবার ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কায়সারুল ইসলামের আদালত এ আদেশ দেন। এ সময় হত্যা মামলার ২১ আসামিকে আদালতে হাজির করা হয়।

অভিযোগপত্রভুক্ত পলাতক আসামিরা হলেন- এহতেশামুল রাব্বি তানিম (সিই বিভাগ, ১৭তম ব্যাচ), মাহমুদুল জিসান (ইইই বিভাগ, ১৬তম ব্যাচ), মোর্শেদ অমর্ত্য ইসলাম (এমই বিভাগ, ১৭তম ব্যাচ) এবং মুজতবা রাফিদ (কেমিকৌশল)।

তাদের গ্রেফতার করা গেল কি না সে বিষয়ে আগামী ৩ ডিসেম্বর আদালতে প্রতিবেদন দিতে বলা হয়েছে পুলিশকে। ওইদিন বা তার আগেই এ মামলার নথিপত্র বিচারের জন্য দায়রা জজ আদালতে পাঠানো হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই মাঝহারুল ইসলাম।

আবরার ফাহাদ বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন তিনি। তার বাড়ি কুষ্টিয়ায়।

গত ৬ অক্টোবর মধ্যরাতে বুয়েটের শেরে বাংলা হলের দোতলায় ওঠার সিঁড়ির মাঝ থেকে আবরারের মরদেহ উদ্ধার করে চকবাজার থানা পুলিশ। 

জানা গেছে, ওই রাতে হলের ২০১১ নম্বর কক্ষে আবরারকে পেটায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কয়েকজন নেতা।

এ ঘটনায় নিহতের বাবা মো. বরকত উল্লাহ ছাত্রলীগ নেতাসহ ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় হত্যা মামলা করেন।

পাঁচ সপ্তাহ তদন্ত করে তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পরিদর্শক ওয়াহিদুজ্জামান গত ১৩ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে ২৫ জনকে আসামি করে অভিযোগপত্র জমা দেন।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর