রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

২৭৩

আবুধাবিতে পাকিস্তানের দাপট

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৮  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতে সীমিত ওভারের পর এবার টেস্টেও দাপট অব্যাহত রাখছে পাকিস্তান। আবুধাবি টেস্টের প্রথম দিনে প্রথম দুই সেশনেই কিউইদের অলআউট করে দিয়েছে পাকিস্তানের বোলাররা।

টস জিতে আগে ব্যাট করতে নেমে পাকিস্তান বোলারদের তোপে ১৫৩ রান তুলতেই অলআউট হয়েছে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে আজ ২ উইকেটে ৫৯ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছে পাকিস্তান।

শেখ আবু জায়েদ স্টেডিয়ামে দলীয় ২০ রানেই প্রথম উইকেটের পর ৩৯ রানে যেতেই টপঅর্ডারের ৩ জনকে হারিয়ে বসে কিউইরা। এসময় জিত রাভাল ৭, টম লাথাম ১৩, ও রস টেলর ব্যক্তিগত ২ রানে সাজঘরে ফেরেন।

প্রথম দিনে নিউজিল্যান্ডকে বড় লজ্জা থেকে বাঁচিয়েছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। পাকিস্তান স্পিনার, পেসারদের খুনে হয়ে উঠার দিনে সর্বোচ্চ ৬৩ রান করেছেন তিনি। ১১২ বলে ৫টি চারে এ ইনিংসটি খেলেন কিউই দলপতি। দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান করেন নিকোলাস। এছাড়া বিজে ওয়াটলিং ১০ ও নেইল ওয়াগনার ১২ রান করেন। বাকিদের মধ্যে আর কেউ দুই অঙ্ক ছুঁতে না পারায় ১৫৩ রানেই থামে নিউজিল্যান্ডের ইনিংস।

বল হাতে ৫৪ রানের খরচায় ৩টি উইকেট নেন পাকিস্তান স্পিনার ইয়াসির শাহ। এছাড়া মোহাম্মদ আব্বাস, হাসান আলী ও হারিস সোহেল পান ২টি করে উইকেট।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –