ব্রেকিং:
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ই-পাসপোর্ট বিতরণ কর্মসূচির উদ্বেধন করলেন প্রধানমন্ত্রী। ভারতে বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বাতিল করার জন্য করা ১৪৪টি মামলার শুনানি চলছে দেশটির সুপ্রিমকোর্টে।

বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

১০

আমরা নির্বাচনে বিতর্কে জড়ানো কোনো কাজ করবো না:কাদের

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির মহাসচিব সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচারণায় অংশ নিতে পারে আর আমি সাধারণ সম্পাদক হয়ে পারি না। তার পরেও বলবো আমরা বিতর্কে জড়ানো কোনো কাজ করবো না।
বুধবার আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যলায়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে থিম সং উদ্বোধন করার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাইরে য়াওয়ার আগে আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্য বলেছেন শৃঙ্খলার মধ্যে থেকে নির্বাচনী প্রচারণা করতে। কোনো মতেই বিতর্কে জড়ানো কাজ করা যাবে না।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপির মহাসচিব অংশ নিতে পারলে আওয়ামী লীগের সাধারণ  সম্পাদক কেনো পারবে না। এটা কেমন কথা। পাশের রাষ্ট্র ভারতে এমপি-মন্ত্রীরা অংশ নিতে পারবে আর আমাদের দেশে পারবে না। আমরা ইসিকে যুক্তিগত বিষয় জানিয়েছি। বিএনপির সিনিয়র নেতারা অংশ নিতে পারলেও আমরা পারছি না। তার পরেও এসব বিষয় নিয়ে বিতর্কে জড়াতে চাই না।

তিনি আরো বলেন, প্রচারণার বিষয়ে আমরা প্রতিবাদ করে মেনে নিয়েছি, তারপরেও অহেতুক বিতর্কে জড়াতে চাই না। সরকার নির্বাচনে ইন্টারফেয়ার করবে না। নীতিগতভাবে আমরা ইভিএমের পক্ষে। 

প্রধানমন্ত্রী পরিষ্কারভাবে বলেছেন নির্বাচন নিরপেক্ষ হতে হবে। নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন করবে। সরকার সব ধরনের সহযোগিতা করবে।

রেজাল্ট যাই হোক সরকারি দল মেনে নেবে জানিয়ে কাদের বলেন, প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত নির্বাচন করতে চাই না। নির্বাচনী প্রচারণায় অভিযানে আমাদের প্রার্থীদের উপর হামলা হয়েছে। আচরণবিধি লঙ্ঘন হলে নির্বাচন কমিশন ব্যবস্থা নিতে পারে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর