ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৩০৫ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৮৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮১ হাজার ১২৯ জন। প্রখ্যাত ইতিহাসবিদ এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ইমেরিটাস অধ্যাপক ড. এ বি এম হোসেন ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শুক্রবার দিবাগত রাত ২টার দিকে রাজধানী ঢাকার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
  • শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ২০ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
সংগ্রামী নেতা ছিলেন সাহারা খাতুন- স্বরাষ্ট্রমন্ত্রী তিস্তা ব্যারাজের ছয় কোটি টাকার রাউটার চুরি উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার- পলক পঞ্চগড়ে বজ্রপাতে কিশোরের মৃত্যু রাবির ইমেরিটাস অধ্যাপক এবিএম হোসেন মারা গেছেন
৮২

আমরা সভ্য হব কবে?

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

গতকাল বুধবার বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে, কুড়িগ্রাম-ঢাকা-কুড়িগ্রাম রুটে, “কুড়িগ্রাম এক্সপ্রেস” নামে, নতুন আন্তঃনগর ট্রেনের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। সরাসরি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির উদ্বোধন করেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরকম একটি আন্তঃনগর ট্রেন, কুড়িগ্রামবাসীর বহুদিনের দাবির ফসল।

কিন্তু দুঃখজনক হলেও সত্যি, মাত্র একদিনের যাত্রাকালীন সময়েই, যাত্রীরা সম্পূর্ণ নতুন এই ট্রেনের সিট ব্লেড দিয়ে কেটে, বাথরুমের কল ভেঙে, তাঁদের মত করে ট্রেনটি উদ্বোধন করেছেন। মূলত তাঁরা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছেন, আমরা এসবের যোগ্য নই। আমাদের জন্য ভাঙাচোরা, পুরাতন, লক্কর-ঝক্কর মার্কা যানবাহনই আসলে উপযুক্ত।

গোটা পৃথিবীতে আমরাই সম্ভবত একমাত্র জাতি, যারা নিজেদের দেশের নতুন কোন জিনিস নিজেরাই এভাবে নষ্ট করতে পারি। দেশের সম্পদ যে প্রকৃতপক্ষে আমাদের নিজেদেরই সম্পদ এবং সেটা সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করা বা এই সম্পদের নিরাপত্তা নিশ্চিত করা যে আমাদেরই দায়িত্ব, সেটা আমাদের দেশের অধিকাংশ মানুষের এখনো জানা নেই‌। কাজেই সরকারের উচিৎ, নতুন কোন জিনিস দেশের মানুষের জন্য ব্যবহার করতে দেয়ার আগে, সেই বিষয়ের নিরাপত্তা নিশ্চিতে মানুষজনকে সচেতন করার উদ্যোগ নেওয়া। দেশের সম্পদ, আমাদের সকলের সম্পদ। এই সম্পদকে যত্নের সাথে এবং সুষ্ঠুভাবে ব্যবহার করা আমাদেরই দায়িত্ব।

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর