ব্রেকিং:
সারদার ৩৬ তম বিসিএস সহকারী পুলিশ সুপারদের সমাপনী কুচকাওয়াজে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছাত্রলীগ সভাপতি শোভন ও সাধারণ সম্পাদক রব্বানীকে অব্যাহতি। ছাত্রলীগ থেকে পদত্যাগের নির্দেশ। ভারপ্রাপ্ত সভাপতি, আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। যুক্তরাষ্ট্রের সাথে শান্তি আলোচনায় ব্যর্থ হবার পর মার্কিন সেনা প্রত্যাহার প্রসঙ্গে আলোচনার জন্য রাশিয়ায় আফগান তালেবানদের প্রতিনিধিদল। যুক্তরাষ্ট্রের জঙ্গিবিরোধী অভিযানে আল-কায়েদার প্রতিষ্ঠাতা ওসামা বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেন নিহত। ডোরিয়ানের আঘাতে কিছুদিন আগেই লন্ডভন্ড হওয়া বাহামার দিকে আবার ধেয়ে আসছে নতুন ঘূর্ণিঝড়। সৌদি আরবের সবচেয়ে বড় দুটি তেল শোধনাগারের ড্রোন হামলার পর উৎপাদন অর্ধেকে নামিয়ে এনেছে সৌদি আরব। ভারতের ছত্তিশগড়ে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে তিন মাওবাদী গেরিলা নিহত। রাশিয়ার পর এবার যুক্তরাষ্ট্রের কাছ থেকে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনতে যাচ্ছে তুরস্ক; জানালেন প্রেসিডেন্ট এরদোয়ান।

রোববার   ১৫ সেপ্টেম্বর ২০১৯   ভাদ্র ৩১ ১৪২৬   ১৫ মুহররম ১৪৪১

সর্বশেষ:
সাভার পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক, আব্দুল মজিদ কে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। রংপুরের পীরগঞ্জে ১১ বছরের শিশুকে ধর্ষণের চেষ্টায় ব্যর্থ হয়ে হত্যার ঘটনায়, অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের। নোয়াখালীর আন্ডারচরে অন্তঃসত্ত্বা গৃহবধূর মরদেহ উদ্ধার। হত্যার অভিযোগে শ্বশুর-শাশুড়ি আটক। নাটোরের গুরুদাসপুরে এক বৃদ্ধের মরদেহ উদ্ধার। ঢাকা উত্তরের কোন বাসায় এডিস মশার লার্ভা পাওয়া গেলে জরিমানা করা হবে, বললেন মেয়র আতিকুল ইসলাম। কিশোরগঞ্জের পুলেরঘাটে সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত, আহত ১। রাজধানীর মিরপুরে বকেয়া বেতন ও গার্মেন্টস বন্ধের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শ্রমিকরা। ত্রিদেশীয় সিরিজে আজ আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ; মিরপুরে খেলা শুরু সন্ধ্যা সাড়ে ছয়টায়। বিমান বাহিনীর যুদ্ধ বিমান থেকে কুতুবদিয়া ফায়ারিং রেঞ্জে ১৫ থেকে ৩০ সেপ্টেম্বর প্রশিক্ষণের জন্য গোলাবর্ষণ করা হবে। এ সময় সবাইকে ওই এলাকা এড়িয়ে চলার অনুরোধ করা হয়েছে।
২২

আমার সঙ্গে যা ঘটেছে তা নিজের মুখে বলা সম্ভব না: শবনম ফারিয়া

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০১৯  

বাংলা সাহিত্যের জনপ্রিয় গোয়েন্দা চরিত্র ‘মাসুদ রানা’ নিয়ে চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা চলছিল অনেকদিন ধরেই। কিন্তু নাম চরিত্রের খুঁজে নির্মাতা সংশ্লিষ্টরা যখন হন্যে তখনই আয়োজন করা হলো রিয়েলিটি শো ‘কে হবেন মাসুদ রানা’। আর তা নিয়েই শুরু হয়েছে নতুন সমালোচনা। বইছে নিন্দার ঝড়।

বিগ বাজেটের এই ছবিতে ‘কে হবেন মাসুদ রানা’ এর বিচারকদের আচরণ নিয়ে প্রশ্ন উঠেছে। অভিযোগ আছে তারা প্রতিনিয়ত প্রতিযোগীদের অপমান করছেন। তাদের আচার-ব্যবহার এতটাই ‘জঘন্য’, যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকসহ সর্বত্র বিতর্ক ও সমালোচনা শুরু হয়েছে।

দর্শকদের একাংশের অভিযোগ, বিচারক পরিচালক ইফতেখার আহমেদ ফাহমি, শাফায়েত মনসুর রানা, মুহাম্মদ মোস্তফা কামাল, অভিনেত্রী জাকিয়া বারী মম ও শবনম ফারিয়া মাসুদ রানা চরিত্র বিচার করতে গিয়ে প্রযোগীদের সঙ্গে যাহাতাহা ব্যবহার করছেন।

এরইমধ্যে বিচারকদের কুরুচিপূর্ণ আচরণের বেশ কয়েকটি ভিডিও ক্লিপ ফেসবুকে ছড়িয়ে পড়েছে। যেগুলোতে দেখা যাচ্ছে ফাহমি, শাফায়েত, মম ও ফারিয়া বিভিন্নভাবে অপমান করছেন প্রতিযোগীদের। শুধু তাই নয় প্রতিযোগীদের স্টাইল-ফ্যাশনসহ নানা বিষয়ে কটূক্তি ও তামাশা করেছেন তারা।

এই যখন অবস্থায় তখন গত ২ আগস্ট থেকে চ্যানেল আই’য়ে প্রচার শুরু হওয়া রিয়েলিটি শো ‘কে হবেন মাসুদ রানা’ প্রসঙ্গে মুখ খুলেছেন অভিনেত্রী শবনম ফারিয়া।

তিনি বলেন, ‘মাসুদ রানা বিগ বাজেটের একটি চলচ্চিত্র। যার বাজেট ৮৩ কোটি টাকা! ফলে এই যে বিচারকাজ, গ্রুমিং সবই হচ্ছে বিস্তারিত। আপনার কি মনে হয়, যারা ৮৩ কোটি টাকা বিনিয়োগ করছেন, তারা হুট করেই দু’একজনকে ধরে এনে বিচারকের আসনে বসিয়ে দেবেন? নিশ্চয়ই নয়।’

ফারিয়া বলেন, ‘অনুষ্ঠানে বিচারকরা যা-তা করে চলে যাবেন, আর তারা কোটি কোটি টাকা ঢেলে দেবেন? নিশ্চয়ই নয়!’

তার ভাষ্য, ‘আমি পরিচালক, নির্মাতাদের সম্মান করি। তাদের অনুমতি ছাড়া একটি শব্দও বলতে রাজি নই। ভেবে দেখুন, অডিশনে আসা যুবকদের অপমান করার জন্য আপনারা ক্ষুব্ধ। আর সেটা প্রতিবাদ করতে আপনার কী করছেন। আপনারাও বিচারকদের চরম অপমান করে তার প্রতিবাদ করছেন। পার্থক্যটা কোথায় রাখলেন?’

ফারিয়া বলেন, ‘শুধু বলি গত কয়েকদিন ধরে আমার সঙ্গে যা ঘটেছে তা অবর্ণনীয়! আমি কখনও কাউকে বলতে পারবো না। তা আমার নিজের মুখে বলা সম্ভব না। ফেসবুকে হুমকি গালি-গালাজসহ আমার নম্বর ছড়িয়ে দেয়া হয়েছে। একজন মেয়ের জন্য এর ফল কতটা ভয়ংকর তা নিশ্চিয়ই আপনারা উপলব্ধি করতে পারবেন।’

এই রিয়েলিটি শো’র একজন বিচারক হিসেবে এ মুহূর্তে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান শবনম ফারিয়া।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –