ব্রেকিং:
মানবতাবিরোধী অপরাধের মামলায় গাইবান্ধার পাঁচ রাজাকারকে মৃত্যুদণ্ড দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

সর্বশেষ:
সরকারি সফরে আজ কাতার যাচ্ছেন সেনাবাহিনী প্রধান ব্যবসায়ীরা ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হওয়ার বিষয়টিকে পুঁজি করে দামে কারসাজি করছেন বলে অভিযোগ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী সুন্দরবনে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আমিনুর বাহিনীর প্রধান আমিনুরসহ চারজন নিহত হয়েছে ইউক্রেনের বিপক্ষে রোনালদোর পর্তুগালের হার কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবল বাছাইয়ের ‘ই’ গ্রুপের তৃতীয় ম্যাচে আজ ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।
১১

আরিফুল ইসলামকে অপহরন ও হত্যার চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৯  

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপবিদুৎ কেন্দ্রে আন্দোলনকারী নেতা আরিফুল ইসলাম এর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে  ২২ সেপ্টেম্বর রবিবার কয়লাখনি বাজার এলাকায় বিক্ষোভ ও মানববন্ধন করেন, এলাকাবাসী ও আন্দোলন পরিচালনা কমিটি। 
সকাল সাড়ে ১০টায়  সংগঠনের সাধারাণ সম্পাদক হাবিবুর রহমানের নেতৃত্বে বড়পুকুরিয়া কয়লাখনি চত্তরে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিল শেষে, কয়লা খনি পুলিশ ফাড়ির সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানবন্ধনে বক্তব্য রাখেন, তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক আবু সাঈদ, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন ফুলবাড়ী শাখার সাধারণ সম্পাদক নুর আলমসহ আরো অনেকে।

মানববন্ধনে বক্তারা বলেন, “গত ১৪ নভেম্বর রাত্রী সাড়ে ৯টারদিকে কয়লা খনি এলাকা থেকে আন্দোলনকারী নেতা আরিফুল ইসলামকে সন্ত্রাসীরা অপহরণ  করে নিয়ে গিয়ে হত্যার চেষ্ঠা করে। এ ঘটনায় আহত আরিফুল ইসলাম বাদী হয়ে গত ২০ নভেম্বর কয়লাখনি পুলিশ ফাড়িতে অভিযোগ দিলেও এখন পর্যন্ত মামলা হয়নি।” তাই তারা বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করছেন। নেতৃবৃন্দরা বলেন, তদন্ত সাপেক্ষে সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া না হলে, তারা বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবেন। এসময় এলাকাবাসী ও সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঘটনার বিষয়ে কয়লাখনি পুলিশ ফাড়ির ইনচার্জ সুলতান মাহমুদ এর সাথে কথা বললে তিনি জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর