• বুধবার   ২৭ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০৪ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
নিলুফার মঞ্জুরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক যে কোনো সময় ‘দ্বিতীয় ঝড়’ শুরু হবে: ডাব্লিউএইচও বাংলাদেশের তৈরী ৬৫ লাখ পিপিই গেল যুক্তরাষ্ট্রে করোনা: ব্রাহ্মণবাড়িয়ায় রোগীদের খাবার পাঠালেন জেলা প্রশাসক সরকারি নির্দেশনায় ঈদের নামাজ আদায়: মুসুল্লীদের ধন্যবাদ
৬৪

আরেকটি শিরোপা জয়ের সুযোগ থেকে বঞ্চিত হলো বাংলাদেশ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০১৯  

নেপালে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশকে ২-১ গোলে হারিয়ে প্রথমবারের মত শিরোপা জিতল ভারত। আরেকটি শিরোপা জয়ের সুযোগ থেকে বঞ্চিত হলো বাংলাদেশের যুবারা।

রোববার নেপালের রাজধানী কাঠমান্ডুর এফএপি স্টেডিয়ামে শিরোপা জেতার লক্ষ্যে মাঠে নামে দুই দল। ম্যাচের দ্বিতীয় মিনিটেই লিড নেয় ভারত। ডিফেন্সের ভুলে আনমার্কিং থাকা বিক্রম বল নিয়ে এগিয়ে যান। জোরালো শটে বাংলাদেশের জালে বলও জড়ান। ১-০ গোলে এগিয়ে যায় ভারত। ২২ মিনিটের মাথায় দুই দলের ধাক্কাধাক্কিতে ভারতের গুরকিরাত এবং বাংলাদেশের মোহাম্মদ ফাহিম লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। দুই দলই দশ জনের দলে পরিণত হয়।

৩৮ মিনিটের মাথায় সমতায় ফেরে বাংলাদেশ। কর্নার কিক থেকে নিচু করে নেয়া শটে জটলা পাকালে ফাঁকায় দাঁড়ানো দলপতি ইয়াসিন আরাফাত ভারতের জালে শট নিয়ে বল জালে জড়ান। এরপর উদযাপনে নিজের জার্সি মাথায় তুললে রেফারি হলুদ কার্ড দেখান। দুই হলুদ কার্ড দেখায় মাঠ থেকে উঠে যেতে হয় ইয়াসিনকে। ৯ জনের দলে পরিণত হয় বাংলাদেশ। বিরতির আগে আর কোনো গোল হয়নি।

বিরতি থেকে ফিরে আক্রমণ-পালটা আক্রমণ চলতে থাকলেও ৯০ মিনিট পর্যন্ত কোন গোলের দেখা পায়না দু’দল। তবে বিধি বাম। ৯০ মিনিটের পরে হুট করে বাংলাদেশের জালে বল পাঠায় ভারত। আর এতেই হয় সর্বনাশ। হাতে সময় না থাকায় শোধ করা যায়নি গোলটা। আর এতেই প্রথমবারের মত শিরোপা হাতে নিতে পারল না বাংলাদেশের যুবারা।

২-১ গোলের জয়ে শিরোপা নিজের করে নিল চিরপ্রতিদ্বন্দ্বী ভারত।

এই একই টুর্নামেন্টে ২০১৭ সালে তিন গোলে পিছিয়ে থেকে ভারতকে হারিয়েছিল বাংলাদেশের যুবারা। 

গত দুই আসরেও জয় দিয়ে আসর শুরু করেছিল বাংলাদেশ। ২০১৫ সালে প্রথম আসরে ভুটানকে ২-১ গোলে এবং ২০১৭ সালে ভারতকে ৪-৩ ব্যবধানে হারিয়ে শুভসূচনা করেছিল বাংলাদেশ। প্রথম আসরে বাংলাদেশ তৃতীয় হয়েছিল আর পরের আসরে ফাইনালে নেপালের কাছে হেরে রানার্সআপ হয় লাল-সবুজের দলটি। এবার তৃতীয়বারের মতো সাফের এই টুর্নামেন্টে অংশ নেয় বাংলাদেশ।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর