ব্রেকিং:
বাংলাদেশ ও নেপালের পররাষ্ট্রমন্ত্রী বৈঠকে বসছেন আজ অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক সিভিল সার্জনসহ দু’জনের বিরুদ্ধে দুদকের মামলা কুড়িগ্রামে বিভিন্ন মামলায় নয়টি উপজেলায় গত ২৪ ঘণ্টায় সাত মাদক ব্যবসায়ীসহ আটক-২৫ আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্কে চ্যাম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় কলকাতার বর্ষীয়ান অভিনেতা তাপস পালের মৃত্যুতে সহকর্মীদের শোক

বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৭ ১৪২৬   ২৪ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
তাপস পালের মৃত্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের শোক আওয়ামী লীগের সংসদীয় দলের চতুর্থ সভা আজ লালমনিরহাট সরকারি শিশু পরিবারের ৮ম শ্রেণির এক ছাত্রী হুইল পাউডার খেয়ে আত্মহত্যার চেষ্টা দিনাজপুরের বোচাগঞ্জে মাদক ব্যবসায়ীদের অভ্যন্তরীণ দ্বন্দ্ব ও প্রভাব বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলিতে নিহত-১ কলকাতার জনপ্রিয় অভিনেতা তাপস পাল আর নেই
২৭

আরো আকর্ষণীয় হয়ে উঠছে ইনস্টাগ্রাম

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২০  

অল্প সময়ে জনপ্রিয়তা পেয়েছে ইনস্টাগ্রাম। এর মধ্যেই তাদের মনে ভয় ঢুকিয়ে দিয়েছে টিকটক! এ কারণে ইনস্টাগ্রাম নীতি নির্ধারকদের অনেক কিছুই ভাবতে হচ্ছে। জানা গেছে, টিকটকের সঙ্গে পাল্লা দিতে নতুন কয়েকটি ফিচার নিয়ে আসছে তারা। সেই সঙ্গে ‘ভুয়া ছবি’ ঠেকাতেও তৎপর ইনস্টাগ্রাম। এর মাধ্যমে ছবি বিনিময়ের সেবাটি আরো আকর্ষণীয় হয়ে উঠছে।

স্লোমো, ইকো ও ডুয়ো ইন বুমেরাং স্টোরিজ—এই তিনটি ফিচার চালু হচ্ছে ইনস্টগ্রামে। যোগাযোগ মাধ্যমটির স্টোরিজে এখন থেকে এডিট ফিচারও পাবেন ব্যবহারকারীরা। অর্থাৎ, চাইলেই ইনস্টাগ্রামে স্টোরি সম্পাদনা করা যাবে। এছাড়া সফটওয়্যার বা অন্য কোনো মাধ্যমে অতিরঞ্জিত করা ছবিগুলোর সত্যতা যাচাই করতে বিভিন্ন প্রযুক্তি বা প্রতিষ্ঠানেরও সহায়তা নেবে ছবি বিনিময়ের সেবাটি। ভুয়া ছবির হাত থেকে ব্যবহারকারীদের রক্ষা করতেই এ উদ্যোগ। 

ফেসবুক জানায়, ইনস্টাগ্রাম ক্যামেরার মাধ্যমে আপনি নিজেকে বিভিন্নভাবে উপস্থাপন করতে পারবেন। অথবা আপনি বন্ধুদের সঙ্গে কী করছেন, কী ভাবছেন কিংবা কী অনুভব করছেন সেটা শেয়ার করছে পারবেন। বুমেরাং সেটারই অংশ। আপনাদের কাছে এই সুবিধা নিয়ে আসতে পারায় ইনস্টাগ্রাম খুবই আনন্দিত।

ফেসবুক এর আগে জানিয়েছে, ভুয়া তথ্য ছড়িয়ে পড়া ঠেকাতে ব্যবহারকারীদের পোস্ট করা ‘ভুয়া ছবি’ লুকিয়ে ফেলবে ইনস্টাগ্রাম। ফলে অন্য ব্যবহারকারীরা ‘এক্সপ্লোর’ ও ‘হ্যাশট্যাগ’ পেজে ছবিগুলো দেখতে পারবে না।

শুধু ব্যবহারকারী নয়, দর্শকদের জন্যও রয়েছে নানা ফিচার। কারো স্টোরি দেখতে দেখতে যদি কোনো গান সম্পর্কে আরো জানতে চান, তা হলে স্ক্রিনে ক্লিক করলেই সেই গানের শিল্পী ও তার আরো অ্যালবামের খোঁজ পেয়ে যাবেন। তবে আপাতত বাংলাদেশ ও ভারতের বাজারে এই ফিচারটি পাওয়া যাবে না।