• মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৬ ১৪২৭

  • || ০৪ সফর ১৪৪২

সর্বশেষ:
জনগণের সেবা করাই আমাদের প্রধান লক্ষ্য- প্রধানমন্ত্রী আইনমন্ত্রীর মহানুভবতায় গাইবান্ধায় বিক্রি করা সন্তান ফিরে পেল মা বিরল ও অনুকরণীয় দৃষ্টান্ত: এক প্রকল্পে সাশ্রয় ২৮৬ কোটি টাকা সাড়ে ৯ হাজার শ্রমিককে ৪০ কোটি টাকা সহায়তা প্রদান আইপিএল নিয়ে জুয়া: কুড়িগ্রামে ছয় যুবক আটক
৯০

আরো আকর্ষণীয় হয়ে উঠছে ইনস্টাগ্রাম

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২০  

অল্প সময়ে জনপ্রিয়তা পেয়েছে ইনস্টাগ্রাম। এর মধ্যেই তাদের মনে ভয় ঢুকিয়ে দিয়েছে টিকটক! এ কারণে ইনস্টাগ্রাম নীতি নির্ধারকদের অনেক কিছুই ভাবতে হচ্ছে। জানা গেছে, টিকটকের সঙ্গে পাল্লা দিতে নতুন কয়েকটি ফিচার নিয়ে আসছে তারা। সেই সঙ্গে ‘ভুয়া ছবি’ ঠেকাতেও তৎপর ইনস্টাগ্রাম। এর মাধ্যমে ছবি বিনিময়ের সেবাটি আরো আকর্ষণীয় হয়ে উঠছে।

স্লোমো, ইকো ও ডুয়ো ইন বুমেরাং স্টোরিজ—এই তিনটি ফিচার চালু হচ্ছে ইনস্টগ্রামে। যোগাযোগ মাধ্যমটির স্টোরিজে এখন থেকে এডিট ফিচারও পাবেন ব্যবহারকারীরা। অর্থাৎ, চাইলেই ইনস্টাগ্রামে স্টোরি সম্পাদনা করা যাবে। এছাড়া সফটওয়্যার বা অন্য কোনো মাধ্যমে অতিরঞ্জিত করা ছবিগুলোর সত্যতা যাচাই করতে বিভিন্ন প্রযুক্তি বা প্রতিষ্ঠানেরও সহায়তা নেবে ছবি বিনিময়ের সেবাটি। ভুয়া ছবির হাত থেকে ব্যবহারকারীদের রক্ষা করতেই এ উদ্যোগ। 

ফেসবুক জানায়, ইনস্টাগ্রাম ক্যামেরার মাধ্যমে আপনি নিজেকে বিভিন্নভাবে উপস্থাপন করতে পারবেন। অথবা আপনি বন্ধুদের সঙ্গে কী করছেন, কী ভাবছেন কিংবা কী অনুভব করছেন সেটা শেয়ার করছে পারবেন। বুমেরাং সেটারই অংশ। আপনাদের কাছে এই সুবিধা নিয়ে আসতে পারায় ইনস্টাগ্রাম খুবই আনন্দিত।

ফেসবুক এর আগে জানিয়েছে, ভুয়া তথ্য ছড়িয়ে পড়া ঠেকাতে ব্যবহারকারীদের পোস্ট করা ‘ভুয়া ছবি’ লুকিয়ে ফেলবে ইনস্টাগ্রাম। ফলে অন্য ব্যবহারকারীরা ‘এক্সপ্লোর’ ও ‘হ্যাশট্যাগ’ পেজে ছবিগুলো দেখতে পারবে না।

শুধু ব্যবহারকারী নয়, দর্শকদের জন্যও রয়েছে নানা ফিচার। কারো স্টোরি দেখতে দেখতে যদি কোনো গান সম্পর্কে আরো জানতে চান, তা হলে স্ক্রিনে ক্লিক করলেই সেই গানের শিল্পী ও তার আরো অ্যালবামের খোঁজ পেয়ে যাবেন। তবে আপাতত বাংলাদেশ ও ভারতের বাজারে এই ফিচারটি পাওয়া যাবে না।

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর