ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজে (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরো ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। রবিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ৩ হাজার ৩৯৯ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৪৮৭ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৭ হাজার ৬০০ জন।
  • রোববার   ০৯ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৭

  • || ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
শ্রীলঙ্কার বিজয়ী প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকশা-কে শেখ হাসিনার অভিনন্দন দিনাজপুরে সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক বিতরণ গঙ্গাচড়ার বন্যা কবলিত ৫’শ মানুষের মাঝে ত্রান বিতরণ মেজর সিনহা নিহতের ঘটনায় কেউই ছাড় পাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী আ.লীগের প্রতিটি সংগঠনের সাথে মায়ের নিবিড় সম্পর্ক ছিল: শেখ হাসিনা
৭২

আরো একটি স্বর্ণ পদক এনে দিলেন ক্রিকেটাররা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

চলমান এসএ গেমসে বাংলাদেশের জন্য আরো একটি স্বর্ণ পদক এনে দিলেন ক্রিকেটাররা। ছেলেদের ক্রিকেটে লংকানদের হারিয়ে দেশকে গর্বিত করলেন সৌম্য-শান্তরা। ক্রিকেট ডিসিপ্লিনের ফাইনালে শ্রীলংকার দেয়া ১২৩ রানের লক্ষ্য মাত্র ৩ উইকেট হারিয়েই টপকে যায় বাংলাদেশ। ১১ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় জুনিয়র টাইগাররা।

ব্যাট হাতে শুরু থেকেই দাপট দেখাতে থাকে টাইগাররা। সাইফ-সৌম্যের উদ্বোধনী জুটিতেই আসে ৪৪ রান। মেন্ডিসের বলে ২৭ রান করে প্যাভিলিয়নে ফিরে যান সৌম্য। দলীয় ৮৩ ও ব্যক্তিগত ৩৩ রানে ভুল বোঝাবুঝিতে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন আরেক ওপেনার সাইফ হাসান। 

এরপর দলকে এগিয়ে নিতে থাকেন শান্ত ও ইয়াসির আলি। দুজনের ব্যাটে লক্ষ্যপুরণের কাছে পৌছে যায় বাংলাদেশ। তবে লক্ষ্য থেকে ১৫ রান দূরে থাকতে সাজঘরে ফেরেন ইয়াসির আলি। তিনি করেন ১৯ রান।

বাকিটা পথ নির্বিঘ্নে পাড়ি দেন শান্ত ও আফিফ। লংকান বোলার আশানকে বাউন্ডারি হাঁকিয়েই দৌড় শুরু করেন ৩৫ রানে অপরাজিত শান্ত। অপরপ্রান্তে আফিফ ৫ রানে অপরাজিত ছিলেন।

দিনের শুরুতে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন টাইগার ক্যাপ্টেন নাজমুল ইসলাম শান্ত। শ্রীলংকার শুরুটা ভালো হলেও বেশ দ্রুতই ম্যাচে ফেরে বাংলাদেশ। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা লংকানরা ইনিংসের শেষ বলে অল আউট হয়। এর আগে স্কোরবোর্ডে তুলতে পারে ১২২ রান। 

লংকানদের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন আশান। এছাড়া নিসাংকা ২২ ও ফার্নান্ডো ১৬ রান করেন। টাইগারদের হয়ে একাই ৩ উইকেট নেন সুমন খান। এছাড়া তানভীর ইসলাম ২ উইকেট শিকার করেন। 

এই জয়ে এসএ গেমসে সোনাজয়ের রেকর্ড গড়লো বাংলাদেশ। এবারের এসএ গেমসে এখন পর্যন্ত ১৯টি সোনা জিতেছে বাংলাদেশ। পিছনে ফেলেছে ২০১০ এসএ গেমসে ১৮টি সোনা জয়ের রেকর্ড। 

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর