ব্রেকিং:
রাজবাড়ীর পাংশায় আন্তনগর মধুমতি এক্সপ্রেসে পাথর নিক্ষেপ করেছে বখাটেরা। এতে এক যাত্রী আহত হয়েছেন। ত্রাণ প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকা প্রতিনিধি দলের সাক্ষাৎ পদ্মাসেতুর রেল রুটও যুক্ত হচ্ছে ট্রান্স-এশিয়ান নেটওয়ার্কে মাগুরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত পঞ্চগড় বোদা উপজেলায় মাইক্রোবাস ও দেশীয় অস্ত্রসহ তিন ডাকাত দলের সদস্যকে আটক করেছে পুলিশ।

বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৭ ১৪২৬   ২৪ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
শুকনো মৌসুমে কুড়িগ্রামের ধরলা নদীর ভাঙন শুরু হওয়ায় আতঙ্কিত হয়ে পড়ছেন তিন গ্রামের মানুষ। সোলাইমানির হত্যাকাণ্ডে আন্তর্জাতিক আইন লঙ্ঘিত হয়েছে : জাতিসংঘ বিএনপির রাজনীতি খালেদার অসুস্থতার মধ্যে আটকে আছে: তথ্যমন্ত্রী প্রস্তুতি ম্যাচে কাল মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তান কুড়িগ্রামে চুরি করে সিসি ক্যামেরায় ধরা খেল পুলিশ ফেনীতে স্থায়ী শহীদ মিনার পেল মাদরাসা শিক্ষার্থীরা

ইবিতে বঙ্গবন্ধু লাইব্রেরির উদ্বোধন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

ইসলামী বিশ্ববিদ্যালয়ের খালেদা জিয়া হলে বঙ্গবন্ধু লাইব্রেরি চালু করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে ভিসি অধ্যাপক ড. রাশিদ আসকারী এ লাইব্রেরি উদ্বোধন করেন। পাশাপাশি একই সময়ে হলে বঙ্গবন্ধু কাউন্সিলিং সেলের উদ্বোধন ঘোষণা করেন।
অধ্যাপক ড রাশিদ আসকারী বলেন, নারীদের ব্যাপারে আমাদের প্রচলিত ধারণা থেকে বের হতে হবে। নারী পুরুষদেহ কাঠামোর তারতম্য থাকতেই পারে। শারীরিক দিক থেকে মেয়েরা পুরুষের চাইতে অপর্যাপ্ত। কিন্তু বাস্তব দিক হলো কর্মক্ষেত্রে পুরুষের চেয়ে নারীরা এগিয়ে৷

এসময় তিনি আরো বলেন, শুধু সন্তান জন্মদানই নারীর কাজ নয়। জৈবিক দৃষ্টিকোণ থেকে নারীকে দমানোর চেষ্টার দিন শেষ হয়ে গেছে। নারী বিকশিত হবে সমাজ বদলে দেয়ার  হাতিয়ার হিসেবে। নারীরা হবে বর্তমান সময়ের ডিসিশন মেকার। আজকের এ  লাইব্রেরির উদ্বোধনের মধ্যে দিয়ে এ হলের ছাত্রীরা বঙ্গবন্ধু আদর্শে উজ্জীবিত হবে। একই সঙ্গে তারা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার সহায়ক হবে।

হলের হাউজ টিউটর ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মাহবুবা সিদ্দিকার উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হল প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মণ্ডল। 

আরো উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর ও ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক নাসিমুজ্জামান, আল ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক নাসির আজহারী।

হল প্রভোস্ট অধ্যাপক ড রেবা মণ্ডল জানান, প্রাথমিকভাবে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর জীবনীকেন্দ্রিক ২১৮টি বই নিয়ে লাইব্রেরির যাত্রা শুরু করেছি৷ ধীরে ধীরে লাইব্রেরিকে আরো সম্প্রসারণ করা হবে।

এই বিভাগের আরো খবর