ব্রেকিং:
ট্রেন দুর্ঘটনায় তূর্ণা নিশীথার চালক, সহকারী চালক ও পরিচালককে বরখাস্ত ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় আন্তঃনগর উদয়ন এক্সপ্রেসে তুর্ণা নীশিতার ধাক্কায় নিহতের সংখ্যা বেড়ে ১৬ জনে দাঁড়িয়েছে।

বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
ট্রেন দুর্ঘটনার ঘটনায় তদন্ত কমিটি গঠন, ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ ঘূর্ণিঝড় বুলবুলে কৃষিতে ক্ষতি ২৬৩ কোটি টাকা ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবার প্রতি ১ লাখ টাকা এবং আহতদের ১০ হাজার টাকা করে সাহায্যের ঘোষণা রেলপথ মন্ত্রীর ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী স্বেচ্ছাসেবকলীগ ঢাকা মহানগর উত্তরের সম্মেলন আজ রাষ্ট্রপতি নেপাল যাচ্ছেন আজ জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান আগামী ৮ ডিসেম্বর টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ৩৮তম স্থানে বাংলাদেশের মোহাম্মদ নাঈম
৩০০

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে অ্যাক্সেস একাডেমি

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

শিক্ষার্থীদের একটি বড় অংশ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়। তাদের ব্যক্তিগত নানান দুর্বলতা, নতুন পরিবেশ ও নতুন ধাঁচের পড়ালেখার সাথে মানিয়ে নিতে বাধা হয়ে দাঁড়ায়। এ ধরণের দুর্বলতা কাটানোর জন্য আগামি সেমিস্টার থেকে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) শুরু হচ্ছে অ্যাক্সেস একাডেমি।

স্প্রিং সেমিস্টার থেকে ইডিইউতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ইংরেজি ভাষা, গণিত ও শিষ্টাচারে পরিপক্ক করে তুলতে সেমিস্টারব্যাপী ওরিয়েন্টেশন প্রোগ্রাম চালু করা হবে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ১৪তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ইডিইউ’র প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, স্কুল-কলেজে যে শিক্ষা একজন শিক্ষার্থী গ্রহণ করার কথা, অনেক সময় তাতে ঘাটতি থেকে যায়। ফলে শিক্ষার্থীরা উচ্চশিক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ে এসে নানাবিধ সমস্যার সম্মুখীন হয়। যা তার মেধার বিকাশে বাধা সৃষ্টি করে।

তিনি বলেন, সবচেয়ে দুর্বল শিক্ষার্থীকেও প্রয়োজনীয় সব সহযোগিতা দিতে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি বদ্ধপরিকর। এ লক্ষ্য বাস্তবায়নের আরেকটি ধাপ হলো অ্যাক্সেস একাডেমি।

উল্লেখ্য, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির ২০১৯ সালের ‘স্প্রিং’ সেমিস্টারে আবেদন করা যাবে ৬ ডিসেম্বর পর্যন্ত। ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভর্তি পরীক্ষা। ভর্তি হওয়া যাবে বিবিএ, এমবিএ, ইংরেজি (অনার্স ও মাস্টার্স), অর্থনীতি (অনার্স ও মাস্টার্স), কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে।

ফরম পাওয়া যাবে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে। নিজস্ব ওয়েবসাইট www.eastdelta.edu.bd থেকেও ফরম ডাউনলোড করা যাবে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর