ব্রেকিং:
হাটবাজার, দোকানপাট ও শপিংমল খোলা রাখার সময় বাড়ানো হয়েছে। সময় এক ঘণ্টা বাড়িয়ে রাত আটটা পর্যন্ত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। যা এতদিন সন্ধ্যা ৭টা পর্যন্ত ছিল। শিক্ষাপ্রতিষ্ঠান ও সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ করোনার উপসর্গ নিয়ে কুড়িগ্রামে পুলিশ সদস্যের মৃত্যু পানিবন্দি ৩০ লাখ মানুষকে খাদ্য সহায়তা অব্যাহত:ত্রাণ প্রতিমন্ত্রী ৪৮ ঘণ্টা আগেই রংপুর সিটিতে পশুর বর্জ্য অপসারণ গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আরো ৩০ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৩৫৬ জন।
  • মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ১৯ ১৪২৭

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
বঙ্গবন্ধুকে হত্যার পর জনগণ সব সম্ভাবনা হারিয়ে ফেলে- প্রধানমন্ত্রী ঠাকুরগাঁওয়ে রত্নাই সীমান্তের নাগর নদীতে বাংলাদেশির লাশ ভিয়েনায় `বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট` উদ্বোধন দেশবাসী নিরাপদে ঈদ উদযাপন করেছে- স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে ধর্ম যার যার উৎসব কিন্তু সবার- তথ্যমন্ত্রী

ঈদের দিনে যেসব খাবার পাচ্ছেন কারাবন্দিরা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ আগস্ট ২০২০  

প্রতিবছরের মতো এবারও কারাবন্দিদের জন্য নানা আয়োজন করেছে ঢাকা কেন্দ্রীয় কারাগার। ঈদের দিন কারাগারে বিশেষ খাবার পাচ্ছেন বন্দীরা।

শনিবার ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) জেলার মহাবুবুল ইসলাম জানান, করোনা মহামারীতে কারাগারে স্বাস্থ্যবিধি মেনে সবকিছুই করা হচ্ছে। এবার ওয়ার্ডে ওয়ার্ডে ঈদের নামাজের জামাত আদায় করেছেন ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জের বন্দীরা। 

নামাজ শেষে ঈদ উপলক্ষে বন্দীদের নাস্তায় পায়েস ও মুড়ি দেয়া হয়েছে। রাতের খাবারে থাকছে বিশেষ আয়োজন। কোরবানি ঈদ উপলক্ষে প্রত্যেক বন্দির জন্য ৩০০ গ্রাম করে মাংস বরাদ্দ রাখা হয়েছে। প্রতি সপ্তাহে বন্দীদের যে মাংস দেয়া হয় সেটা থেকে ঈদ উপলক্ষে তার পরিমাণ দ্বিগুণ।

দুপুরবেলায় বন্দীদের জন্য থাকবে সাদা ভাত, আলুর দম ও রুই মাছ। রাতে থাকবে পোলাও, মুরগি, গরুর মাংস, মিষ্টি ও সর্বশেষ পান সুপারি।

তিনি আরো জানান, ঈদুল ফিতরের মতো এবারো স্বজনদের সঙ্গে সাক্ষাৎ বন্ধ আছে। তবে আগের নিয়মেই বন্দীরা তাদের স্বজনদের সঙ্গে মোবাইলে কথা বলতে পারবে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর