ব্রেকিং:
নবম শ্রেণি থেকেই বিষয় ভিত্তিক বিভাজন না করার পক্ষে প্রধানমন্ত্রী পেঁয়াজ রফতানির ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ভারত সরকার আগামী বছর থেকেই বাংলাদেশ থেকে ট্রেনে চড়ে যাওয়া যাবে ভারতের পর্যটনখ্যাত রাজ্য দার্জিলিংয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চীনা প্রেসিডেন্টের চিঠি

বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৩ রজব ১৪৪১

সর্বশেষ:
প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে ওমরাহ যাত্রী ও মসজিদে নববী ভ্রমণকারীদের জন্য সৌদি আরবে প্রবেশ সাময়িকভাবে স্থগিত পদকে এগিয়ে বেগম রোকেয়ার মেয়েরা তাবলীগ জামাতের দুই গ্রুপে সংঘর্ষের আশঙ্কা, ইজতেমা বন্ধ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপঃ টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ পার্বতীপুরে মামলার বাদীকে প্রাণনাশের হুমকি! শপথ গ্রহণ করলেন ঢাকার নবনির্বাচিত মেয়র তাপস-আতিকুল
৬১

উত্তরবঙ্গের প্রাচীন রাণীদিঘী পরিদর্শনে অতিরিক্ত সচিব

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

উত্তরবঙ্গের প্রাচীনদিঘী ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় অবস্থিত রামর্ইাদিঘী পরিদর্শন করেছেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: জালাল উদ্দীন এবং উপ সচিব শাহেদা আফরোজ। মঙ্গলবার সকালে এ দিঘী পরিদর্শনে আসেন তিনি ।

এসময় অতিরিক্ত সচিব জালাল উদ্দিন বলেন, আমি যখন ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসকের দায়িত্বে ছিলাম তখন এলাকার উন্নয়নের জন্য উত্তরবঙ্গের প্রাচীনদিঘী রামরাইদিঘীতে বনায়নরে লক্ষ্যে ভিতরের পাড়ে ফলজ ১২৬০ টি লিচুর গাছ এবং বাইরের পাড়ে ৬০০টি আম ও কাঁঠাল গাছ লাগানো হয়।

এ থেকে যে আয় আসে তা রাণীশংকৈল ট্রাস্ট এর মাধ্যমে ঠাকুরগাঁও ফাউন্ডেশনে যায় যা জেলায় শিক্ষাবিস্তারে অবদান রাখছে এবং এ উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানের মেরামতের জন্য এ উদ্দ্যেগ নেওয়া হয়েছিল। তিনি এই উপজেলাবাসীর প্রতি ধন্যাবাদ জ্ঞাপন করে বলেন এলাকাবসীর কারণে এখনও সুন্দরভাবে এই দিঘীর লিচু গাছগুলো টিকে আছে চমৎকার ভাবে।

এবং তিনি আরোও বলেন, এখান থেকে যে আয় হচ্ছে তা এই উপজেলাবাসী তথা জেলাবাসীর কাজে লাগবে এবং লাগছে।

এসময় তার সফর সঙ্গী হিসেবে জেলা প্রশাসক কে এম কামরুজ্জামান সেলিম এবং অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলম এবং আরোও উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মৌসুমী আফরিদা, উপজেলা সহকারী কমিশনার (ভ’মি) সোহাগ চন্দ্র সাহা, সাবেক প্রধান শিক্ষক বিজয় কুমার রায়, প্রেসক্লাব সভাপতি ফারুক আহাম্মদ সরকার, হোসেনগাঁও ইউপি চেয়ারম্যান মাহবুব আলমসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।