ব্রেকিং:
রংপুরে পুলিশের অভিযানে অজ্ঞান পার্টির ৭ সদস্য গ্রেফতার রমেক হাসপাতাল ল্যাবে আরও ৬২ জন করোনা রোগী শনাক্ত উজানের ঢল ও অবিরাম বর্ষণে পীরগাছার ৫ গ্রামের মানুষ পানিবন্দী ইতালির প্রধানমন্ত্রী বাংলাদেশিদের ‘ভাইরাস বোমা’ বলেননি রংপুরের পীরগাছায় খলিল হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৩০৫ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৮৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮১ হাজার ১২৯ জন। প্রখ্যাত ইতিহাসবিদ এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ইমেরিটাস অধ্যাপক ড. এ বি এম হোসেন ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শুক্রবার দিবাগত রাত ২টার দিকে রাজধানী ঢাকার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
  • শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ২০ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
সংগ্রামী নেতা ছিলেন সাহারা খাতুন- স্বরাষ্ট্রমন্ত্রী তিস্তা ব্যারাজের ছয় কোটি টাকার রাউটার চুরি উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার- পলক পঞ্চগড়ে বজ্রপাতে কিশোরের মৃত্যু রাবির ইমেরিটাস অধ্যাপক এবিএম হোসেন মারা গেছেন
৬৯

উপ-নির্বাচনের ফলাফল বাতিলের দাবীতে গ্রামবাসীর প্রতিবাদ সমাবেশ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার সন্নিকটে পার্বতীপুর উপজেলার হরিরামপুর ইউনিয়নের উপ-নির্বাচনের ফলাফল বাতিল করে পুনঃ গণনার দাবীতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছেন গ্রামবাসীরা।

গত বুধবার বিকাল ৫ টায় পার্বতীপুর উপজেলার ১০ নং হরিরামপুর ইউনিয়নের ৯নং ওয়াডের খাগড়াবন চেংমারী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এই প্রতিবাদ সমাবেশ আনুষ্ঠিত  হয়। 

প্রতিবাদ সমাবেশে খাগড়াবন সরকারপাড়া গ্রামের মাহবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপনির্বাচনে ওয়ার্ড সদস্য পদে প্রতিদন্দিতাকারী মোঃ আলা উদ্দিন, সরকারপাড়া গ্রামের মঞ্জুরুল হক, একই গ্রামের আবু হানিফা ও ইয়াছিন আলী। 

গ্রামবাসীরা অভিযোগ করে বলেন তারা সকাল থেকে সকলে ফুটবল মার্কায় আলাউদ্দিনকে ভোট দিলেও, ভোটের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার ও আইন শৃংখলা বাহিনী, ভোট কেন্দে ভোটের ফলাফল ঘোষণা না করে, উপজেলা সদরে নিয়ে গিয়ে ভোটের ফলাফল পাল্টিয়ে মোরগ মার্কার বেলায়েত হোসেনকে নির্বাচিত ঘোষণা দেন। গ্রামবাসীরা বলেন তারা ভোট কেন্দ্রেই ভোটের ফলাফল ঘোষণার জন্য দাবি করায় আইনশৃংখলা বাহিনী তাদের উপর লাঠি চার্জ করে তাদেরকে আহত করেছে। এই জন্য তারা ভোটের পুনঃ গণনার দাবী করছেন। 

খাগড়াবন গ্রামের বাসীন্দা ফারুক হোসেন বলেন তারা ভোট কেন্দ্রে ভোটের ফলাফল ঘোষণা করার দাবী করায়, তাকে আইন শৃংখলা বাহিনী লাটি চার্জ করে এতে সে আহত হয়েছেন, একই কথা বলেন খাগড়াবন সরকার পাড়া গ্রামের শাহাদৎ হোসেন, মাহাবুবুর রহমান। একই গ্রামের গ্রহবধূ কোহিনুর বেগম বলেন, তারা ভোটের ফলাফল ভোট কেন্দ্রে ঘোষণা করার দাবী করায় তাকেসহ তার সাথে থাকা একাধিক মহিলাকে লাঠিপেটা করেছে আইন শৃংখলা বাহিনী।  

এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শাহানাজ মুন্নির নিকট জানতে চাইলে, তিনি বলেন লিখিত অভিযোগ পেলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

উল্লেখ্য ১০ নং হামিপুর ইউনিয়নের, ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মমিনুল ইসলাম মৃত্যু বরণ করায়, ওই ওয়ার্ডটি শূন্য হলে, সেখানে গত ১২ অক্টোবর উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। উপ-নির্বাচনে ওয়াড সদস্য পদে, ফুটবল মার্কা নিয়ে আলা উদ্দিন, তালা মার্ক নিয়ে মেজবাহুল হক ও মোরগ মার্কা নিয়ে বেলায়েত হোসেন প্রতিন্দিতা করেন।

উপজেলা নির্বাচন কার্য্যালয় সুত্রে জানা গেছে ৯নং ওয়ার্ডে ২৬০১ ভোটারের মধ্যে উপনির্বাচনে ২২০৩ জন ভোটার ভোট প্রদান করেন। এর মধ্যে মোরগ মার্কায় ১০১১ ভোট পেয়ে বেলায়েত হোসেন বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছে। এর নিকটতম প্রতিদন্ধি আলা উদ্দিন ফুটবল মার্কা নিয়ে পেয়েচেন ৯৬৭ ভোট ও অপর প্রতিন্দি মেজবাহুল হক তালা মার্কা নিয়ে পেয়েছেন ১৮৯ ভোট। এছাড়া ৩৬ টি ভোট বাতিল বলে ঘোষণা করা হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে ঐ এলাকায় চরম ক্ষোভ বিরাজ করছে।  

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর