ব্রেকিং:
মেডিকেল কলেজে ২০১৯-২০ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ মানবতাবিরোধী অপরাধের মামলায় গাইবান্ধার পাঁচ রাজাকারকে মৃত্যুদণ্ড দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

সর্বশেষ:
সরকারি সফরে আজ কাতার যাচ্ছেন সেনাবাহিনী প্রধান ব্যবসায়ীরা ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হওয়ার বিষয়টিকে পুঁজি করে দামে কারসাজি করছেন বলে অভিযোগ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী সুন্দরবনে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আমিনুর বাহিনীর প্রধান আমিনুরসহ চারজন নিহত হয়েছে ইউক্রেনের বিপক্ষে রোনালদোর পর্তুগালের হার কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবল বাছাইয়ের ‘ই’ গ্রুপের তৃতীয় ম্যাচে আজ ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।
৪৭

উলিপুরে বদলী পরীক্ষা দিতে এসে যুবকের এক বছরের কারাদন্ড

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০১৯  

কুড়িগ্রামের উলিপুরে অন্যের হয়ে বদলী (প্রক্সি) পরীক্ষা দিতে এসে সোহেল রানা (২৪) নামের যুবকের এক বছরের কারাদন্ড দিয়েছে ভ্র্যাম্যমান আদালত।

ঘটনাটি ঘটেছে, বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকালে উলিপুর মহিলা ডিগ্রী কলেজ পরীক্ষা কেন্দ্রে। এ ঘটনায় আটক যুবককে থানায় দেখতে এসে মূল পরীক্ষার্থীসহ তার বন্ধু আটক হয়েছেন।

জানা গেছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বৃহস্পতিবার দুপুর ২টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত ডিগ্রী ৩য় বর্ষের পরীক্ষার প্রথম দিন ইংরেজী (আবশ্যক) পরীক্ষা চলাকালীন সময় মূল পরীক্ষার্থী উপজেলার পাঁচপীর ডিগ্রী কলেজের ছাত্র মঞ্জু মিয়া (২৩) রোল নম্বর-৮৩৩৮৮৯৭ এর পরীবর্তে সোহেল রানা (২৪) পরীক্ষা দিচ্ছিল। এ সময় দায়িত্বরত শিক্ষক উপস্থিতিপত্রে (হাজিরা খাতা) স্বাক্ষর নিতে গেলে প্রবেশপত্রের ছবির সঙ্গে অমিল থাকায় তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি স্বীকার করেন অন্যের হয়ে পরীক্ষা দিতে এসেছেন।

এ ঘটনায় পরীক্ষা শেষে সন্ধায় ভ্র্যাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের আটক হোসেল রানাকে ভ্র্যাম্যমান আদালত বসিয়ে এক বছরের কারাদন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্ত সোহেল রানা রংপুর জেলার মিঠাপুকুর থানার জারুল্লাপুর গ্রামের নুরনবী মিয়ার পুত্র। এ সময় সোহেল রানার সাথে থানায় দেখা করতে এলে মূল পরীক্ষার্থী উপজেলার দূর্গাপুর ইউনিয়নের মাষ্টারপাড়া গ্রামের আব্দুর সবুরের পুত্র মঞ্জু মিয়া ও তার বন্ধু একই গ্রামের জহুরুল হকের পুত্র রাকিবুল ইসলাম (২৩) কে পুলিশ আটক করেন। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

উলিপুর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব দেবব্রত রায় ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর