ব্রেকিং:
মানবতাবিরোধী অপরাধের মামলায় গাইবান্ধার পাঁচ রাজাকারকে মৃত্যুদণ্ড দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

সর্বশেষ:
সরকারি সফরে আজ কাতার যাচ্ছেন সেনাবাহিনী প্রধান ব্যবসায়ীরা ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হওয়ার বিষয়টিকে পুঁজি করে দামে কারসাজি করছেন বলে অভিযোগ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী সুন্দরবনে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আমিনুর বাহিনীর প্রধান আমিনুরসহ চারজন নিহত হয়েছে ইউক্রেনের বিপক্ষে রোনালদোর পর্তুগালের হার কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবল বাছাইয়ের ‘ই’ গ্রুপের তৃতীয় ম্যাচে আজ ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।
৪০

উৎসবের মাধ্যমে দেশের সকল নদী দখলমুক্ত করা হবে

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৯  

নীলফামারীর ডোমারের দেওনাই নদীর মতোই উৎসবের মাধ্যমে সারা দেশের সকল নদী দখলমুক্ত করা হবে। ইতিমধ্যে দেশের ৬১ জেলার ৪৬ হাজার ৭৪২ জন নদী দখলকারীর তালিকা প্রকাশ করেছে জাতীয় নদী রক্ষা কমিশন। যত ক্ষমতাবান ব্যক্তি হোক না কেন, দখলদারদের কড়াল গ্রাস হতে দেশের সকল নদী দখলমুক্ত করা হবেই হবে। 

শনিবার(১৪ সেপ্টেম্বর) দুপুরে সদ্য দখলমুক্ত দেওনাই নদী পরিদর্শন নৌ-পরিবহন মন্ত্রনালয়ের যুগ্ন সচিব আব্দুর সাত্তার এ কথাগুলো বলেন। তিনি আরো বলেন, দেওনাই নদী পাড়ের মানুষ যেভাবে উৎসবের মাধ্যমে নদী দখলমুক্ত করেছে। এভাবে যদি দেশের সকল মানুষ এগিয়ে আসে তাহলে দেশের সকল নদী অচিরেই দখলমুক্ত হবে। সেই অভিজ্ঞতা আমাদেরও কাজে আসবে। এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার উম্মে ফাতিমা, রিভারাইন পিপল রংপুর বিভাগীয় পরিচালক ড. তুহিন ওয়াদুদ প্রমুখ।  

প্রসঙ্গত, দেওনাই নদীতে কিছু দখলকারী ২০১৭ সালের মে মাসের একটি সমিতির মাধ্যমে নদীতে মাছের পোনা অবমুক্ত করে নদী দখলের পায়তারা করে। দখল মুক্ত করতে এলাকাবাসীর সাথে অনেক সংঘর্ষের ঘটনা ঘটে। চলতি বছরের ২৩ ফেব্রুয়ারী জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মজিবুর রহমান হাওলাদারকে প্রধান অতিথি করে উৎসবের মাধ্যমে দেওনাই নদী দখলমুক্ত করা হয়েছিল।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর