ব্রেকিং:
গুরু আজম খানের জন্মদিন আজ এবার কবিতা আবৃত্তি করে ভাইরাল শাকিব-অপু পুত্র জয় সুনামগঞ্জে ৯৯৯-এ ফোন পেয়ে ধর্ষককে আটক করলো পুলিশ সন্তানের হাতে স্মার্টফোন নয়, বই তুলে দেয়ার আহ্বান তথ্যমন্ত্রীর

শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৪ রজব ১৪৪১

সর্বশেষ:
ভারতে মুসলিম গণহত্যা বন্ধের আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান রোহিঙ্গা শরণার্থীদের নিরাপদে ফিরিয়ে না নেয়া পর্যন্ত মিয়ানমারের সঙ্গে উন্নয়ন সহযোগিতা স্থগিত করার ঘোষণা দিয়েছেন জার্মানী বিশ্বে ইলিশ আহরণকারী দেশগুলোর মধ্যে শীর্ষ অবস্থানে বাংলাদেশ মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে আদিতমারীতে ব্যবসায়ীদের জরিমানা মশা নির্মূলে আগাম ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর
৮৫

উৎসবের মাধ্যমে দেশের সকল নদী দখলমুক্ত করা হবে

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৯  

নীলফামারীর ডোমারের দেওনাই নদীর মতোই উৎসবের মাধ্যমে সারা দেশের সকল নদী দখলমুক্ত করা হবে। ইতিমধ্যে দেশের ৬১ জেলার ৪৬ হাজার ৭৪২ জন নদী দখলকারীর তালিকা প্রকাশ করেছে জাতীয় নদী রক্ষা কমিশন। যত ক্ষমতাবান ব্যক্তি হোক না কেন, দখলদারদের কড়াল গ্রাস হতে দেশের সকল নদী দখলমুক্ত করা হবেই হবে। 

শনিবার(১৪ সেপ্টেম্বর) দুপুরে সদ্য দখলমুক্ত দেওনাই নদী পরিদর্শন নৌ-পরিবহন মন্ত্রনালয়ের যুগ্ন সচিব আব্দুর সাত্তার এ কথাগুলো বলেন। তিনি আরো বলেন, দেওনাই নদী পাড়ের মানুষ যেভাবে উৎসবের মাধ্যমে নদী দখলমুক্ত করেছে। এভাবে যদি দেশের সকল মানুষ এগিয়ে আসে তাহলে দেশের সকল নদী অচিরেই দখলমুক্ত হবে। সেই অভিজ্ঞতা আমাদেরও কাজে আসবে। এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার উম্মে ফাতিমা, রিভারাইন পিপল রংপুর বিভাগীয় পরিচালক ড. তুহিন ওয়াদুদ প্রমুখ।  

প্রসঙ্গত, দেওনাই নদীতে কিছু দখলকারী ২০১৭ সালের মে মাসের একটি সমিতির মাধ্যমে নদীতে মাছের পোনা অবমুক্ত করে নদী দখলের পায়তারা করে। দখল মুক্ত করতে এলাকাবাসীর সাথে অনেক সংঘর্ষের ঘটনা ঘটে। চলতি বছরের ২৩ ফেব্রুয়ারী জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মজিবুর রহমান হাওলাদারকে প্রধান অতিথি করে উৎসবের মাধ্যমে দেওনাই নদী দখলমুক্ত করা হয়েছিল।

এই বিভাগের আরো খবর