ব্রেকিং:
শহীদদের নামে রংপুরের সড়কগুলোর নামকরণের দাবি উত্তরের ফসলি জমি গিলে খাচ্ছে তামাক আজ ২০ ফেব্রুয়ারি ‘বিশ্ব সামাজিক ন্যায়বিচার দিবস’ মহান শহীদ দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে তিন ধাপের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব নারী বিশ্বকাপ ওয়ার্ম-আপ ম্যাচ: পাকিস্তানকে ৫ রানে হারালো বাংলাদেশ

শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার অমর একুশে গ্রন্থমেলার দ্বার খুলবে সকাল ৮টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ১১ ও ১২ মার্চ দিনাজপুরের নবাবগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত লালমনিরহটের হাতীবান্ধা উপজেলায় ষাটোর্ধ্ব এক বৃদ্ধা মাকে মারধর করে ঘর থেকে বের করে দিয়েছেন ছেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রাক্কালে ২০ ব্যক্তি এবং এক প্রতিষ্ঠানের মাঝে ‘একুশে পদক-২০২০’ প্রদান করেছে
১৩৪

উড়ে এসে জুড়ে বসারা জনগণের সরকার নয়: প্রধানমন্ত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৯  

সংবিধান লঙ্ঘন করে যারা উড়ে এসে জুড়ে বসে সরকার গঠন করে জনগণের জন্য তাদের কোনো দায়বদ্ধতা থাকে না বলে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, উড়ে এসে জুড়ে বসারা জনগণের সরকার নয়। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় গণভবনে দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠকের শুরুতেই নিয়মিত সম্মেলনের মাধ্যমে দলকে গতিশীল রাখাসহ জনগণের আস্থা ধরে রাখতে নেতা-কর্মীদের সতর্ক থাকার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিয়মিত বৈঠক হিসেবে শনিবার সন্ধ্যায় গণভবনে এই আয়োজন।

বৈঠকে বেশ কিছু ইস্যু নিয়ে আলোচনা হলেও, প্রাধান্য পেয়েছে সাংগঠনিক বিষয়ের এজেন্ডা। এ সময়, আসছে অক্টোবরে বর্তমান কমিটির তিন বছর পূর্ণ হলেও এবারের সম্মেলন অনুষ্ঠিত হবে বিজয়ের মাস ডিসেম্বরের ২০ ও ২১ তারিখ।

বৈঠকের শুরুতে দলীয় সভাপতি শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ জনগণের দল তাই দেশ ও জাতির কল্যাণে সবসময়ই কাজ করে আসছে। গত এক দশকে বাংলাদেশের উন্নতি আন্তর্জাতিকভাবে স্বীকৃত বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, এক দশকে আজকের বাংলাদেশ যে উন্নতি করেছে তা আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছে। যাদের আন্দোলনের ফসল হিসেবে দেশ স্বাধীন হয়েছে, সে দল ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন সম্ভব।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের প্রতি মানুষের যে আস্থা এবং বিশ্বাস তৈরি হয়েছে তা ধরে রাখতে হবে।

কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত সবাইকে সংগঠিত ও গতিশীল রাখতে সময়মতো সম্মেলন সম্পন্নের নির্দেশনাও আসে দলীয় প্রধানের কাছ থেকে।

প্রধানমন্ত্রী বলেন, মানুষের চাওয়া পূরণ করতে কাজ করতে হবে আমাদের। তৃণমূল থেকে শুরু করে সবাইকে আন্তরিক হতে হবে। এটাই হলো বাস্তবতা। আওয়ামী লীগকে তৃণমূল পর্যন্ত সংগঠিত ও গতিশীল করতে হবে। সময়মতো সম্মেলন সম্পন্নের জন্য এখন থেকেই আমাদের প্রস্তুতি শুরু করতে হবে।

এই বিভাগের আরো খবর