ব্রেকিং:
শহীদদের নামে রংপুরের সড়কগুলোর নামকরণের দাবি উত্তরের ফসলি জমি গিলে খাচ্ছে তামাক আজ ২০ ফেব্রুয়ারি ‘বিশ্ব সামাজিক ন্যায়বিচার দিবস’ মহান শহীদ দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে তিন ধাপের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব নারী বিশ্বকাপ ওয়ার্ম-আপ ম্যাচ: পাকিস্তানকে ৫ রানে হারালো বাংলাদেশ

বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৫ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার অমর একুশে গ্রন্থমেলার দ্বার খুলবে সকাল ৮টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ১১ ও ১২ মার্চ দিনাজপুরের নবাবগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত লালমনিরহটের হাতীবান্ধা উপজেলায় ষাটোর্ধ্ব এক বৃদ্ধা মাকে মারধর করে ঘর থেকে বের করে দিয়েছেন ছেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রাক্কালে ২০ ব্যক্তি এবং এক প্রতিষ্ঠানের মাঝে ‘একুশে পদক-২০২০’ প্রদান করেছে
৪৩

একটি জাতিকে সম্মানীয় স্থান দিতে পারে নারী শিক্ষাঃ এমপি গোপাল

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৯  

নারীরা এখন কোন কাজে পিছিয়ে নেই এমন মন্তব্য করে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে বাংলাদেশের বিভিন্ন সেক্টরে পুরুষের পাশাপাশি নারীরা কাজ করছেন। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। যার বড় উদাহরণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিান একজন নারী হয়ে বাংলাদেশকে অদম্য গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন। যা বর্তমানে বিশ্বের বিষ্ময়।

২০ অক্টোবর ২০১৯ রোববার ২ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে কাহারোল মহিলা ডিগ্রী কলেজের একাডেমিক ভবনের উদ্বোধন, রজত জয়ন্তী উৎসব, অভিভাবক সমাবেশ, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা  বলেন। 

কাহারোল মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোছা. আনজুমান আরা বেগম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এর নির্বাহী প্রকৌশলী মো. জাহেদুল করিম, জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক হোসেন, সহকারী প্রকৌশলী মো. সুলতান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হাফিজুল ইসলাম চৌধুরী।  

এমপি গোপাল আরো বলেন, জাতীয় উন্নয়ন কর্মকান্ডে নারীর অংশগ্রহণ নিশ্চিত করার অংশ হিসেবে আওয়ামী লীগ সরকার জাতীয় উন্নয়ন পরিকল্পনা এবং জাতীয় বাজেটেও নারী উন্নয়নকে সম্পৃক্ত করেছে। বাংলাদেশের অর্ধেক জনগোষ্ঠী নারী। তাদের বাদ দিয়ে জাতীয় উন্নয়ন সম্ভব নয়। এ কারণে শেখ হাসিনা ব্যক্তিগত উদ্যোগে নারীর অগ্রগতিকে গুরুত্ব দিয়েছেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার মেধাবী জাতি গঠনে যোগ্যদের পুরস্কৃত করছে। মেধাবীরা জাতির ভবিষ্যত। এজন্য আগামি প্রজন্মকে মেধা সম্পন্ন করে গড়ে তুলতে হবে। নারী শিক্ষা সম্প্রসারণের লক্ষ্যে বর্তমান সরকার একাডেমিক ভবন নির্মান করে শিক্ষার পরিবেশ নিশ্চিত করছে। একটি জাতিকে সম্মানীয় স্থান দিতে পারে নারী শিক্ষা । 

দিনাজপুর টেকনিক্যাল কলেজের প্রভাষক মো. হারুন উর রশিদের সঞ্চালনায় কলেজের শিক্ষার্থীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। 

এই বিভাগের আরো খবর