ব্রেকিং:
শহীদদের নামে রংপুরের সড়কগুলোর নামকরণের দাবি উত্তরের ফসলি জমি গিলে খাচ্ছে তামাক আজ ২০ ফেব্রুয়ারি ‘বিশ্ব সামাজিক ন্যায়বিচার দিবস’ মহান শহীদ দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে তিন ধাপের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব নারী বিশ্বকাপ ওয়ার্ম-আপ ম্যাচ: পাকিস্তানকে ৫ রানে হারালো বাংলাদেশ

শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার অমর একুশে গ্রন্থমেলার দ্বার খুলবে সকাল ৮টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ১১ ও ১২ মার্চ দিনাজপুরের নবাবগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত লালমনিরহটের হাতীবান্ধা উপজেলায় ষাটোর্ধ্ব এক বৃদ্ধা মাকে মারধর করে ঘর থেকে বের করে দিয়েছেন ছেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রাক্কালে ২০ ব্যক্তি এবং এক প্রতিষ্ঠানের মাঝে ‘একুশে পদক-২০২০’ প্রদান করেছে
৩৯

এক বছর আগে ভিত্তিপ্রস্তর স্থাপনঃ এখনও শুরু হয়নি কাজ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ নভেম্বর ২০১৯  

২০১৮ সালের ১২ অক্টোবর। ওই দিন দিনাজপুরের খানসামার পাকেরহাট আদর্শ গ্রাম থেকে রামকলা জিসির প্রায় ১২ কিলোমিটার সড়ক নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন হয়। তবে এখনো সেই সড়কের নির্মাণ শুরুই হয়নি। তাই অপেক্ষার প্রহর গুনছেন স্থানীয়রা।

উপজেলার সড়কটি পাকেরহাট আদর্শ গ্রাম থেকে বাবুরহাট হয়ে মাদার দরগাহ শেল্টু শাহ মাদরাসা হয়ে রামকলা জিসি পর্যন্ত হাজার হাজার মানুষ চলাচল করেন। সেই বিবেচনায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী সড়কটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।  

স্থানীয় অশোক রায় জানান, একটু বৃষ্টি হলে সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। বর্ষার পর সড়কে ধুলা সৃষ্টি হয়। এতে স্থানীয়রা ভোগান্তিতে পড়েছেন। মানুষের ভোগান্তি কমাতে দ্রুত সড়কটির নির্মাণ শুরু করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন তিনি।

আব্দুর রহমান জানান, তিনি প্রতিদিন এ সড়কে আসা-যাওয়া করেন। এক বছর ধরে তিনিসহ স্থানীয়রা পাকা সড়কের আশায় অপেক্ষা করেছেন। সড়ক পাকাকরণ না হওয়ায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি রয়েছে।

স্কুলছাত্র রাজু আহমদ জানান, স্কুলে পৌঁছার আগেই কাপড়ে ধুলা দৃশ্যমান হয়। এতে শিক্ষার্থীদের চলাফেরায় ভোগান্তিতে পড়তে হচ্ছে। এছাড়া সড়কের ধুলাবালিতে শ্বাসকষ্টসহ নানা সমস্যা শিক্ষার্থীদের পড়তে হচ্ছে। তাছাড়া বর্ষার দিনে কাদার মাঝে তাদের ভোগান্তিতে পড়তে হয়।

রিকশাচালক আব্দুল আলী জানান, সড়কটি পাকা হলে রিকশা চালাতে সুবিধা হবে। ফলে দ্রুত যাতায়াত করলে বাড়তি টাকা আয় সম্ভব হবে।

এ ব্যাপারে উপজেলা এলজিইডি প্রকৌশলী সুবীর কুমার সরকার জানান, সড়কটির উন্নয়ন কাজের জন্য টেন্ডার হয়েছে। মন্ত্রণালয়ের অনুমোদন পেলেই নির্মাণ শুরু হবে।