ব্রেকিং:
সৌদি আরবের স্থাপনায় হামলার ঘটনায় ইরানের সংশ্লিষ্টতা প্রমাণ হলে, দেশটিকে পাল্টা জবাব দেয়া হবে, বললেন সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী। কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে মামলা করা হয়েছে। হুতি বিদ্রোহীদের, সৌদি আরবে সব ধরনের হামলা বন্ধের ঘোষণাকে স্বাগত জানিয়েছে জাতিসংঘ। তালেবান বিদ্রোহীদের অস্ত্র বিরতির আহ্বান জানিয়েছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ। কাশ্মীরে ভারতীয় সেনার নির্যাতনের শিকার স্কুলছাত্রের আত্মহত্যা। হংকংয়ে বিমানবন্দরে রাতভর সংঘর্ষের পর, এবার রেলপথ দখলের ঘোষণা আন্দোলনকারীদের।

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

সর্বশেষ:
গ্রামের বাড়িতে দাফন করা হবে বিশিষ্ট আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু কে। টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী ও তার স্ত্রী জাহেদা নিহত। মাদক বিরোধী অভিযান জামালপুরে ৪৩ এবং কুমিল্লায় ১১২ জন আটক। গাজীপুরে ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব। কুষ্টিয়া এলাকায় এক জনের মৃতদেহ উদ্ধার। দেশে বিচার বিভাগের স্বাধীনতা নেই। সরকার সব নিয়ন্ত্রণ করছে, বললেন মির্জা ফখরুল। বগুড়ার ক্লাবে পুলিশের অভিযানে আটক ১৫ জন। চট্টগ্রামে আবাহনী, মোহামেডান, মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র ও ফ্রেন্ডস ক্লাবে অভিযান। নাব্যতা সংকটে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ। খুলনা জিআরপি থানার সাবেক ওসি ওসমান গনি সহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে গণধর্ষণ মামলা দায়ের। গাইবান্ধার সুন্দরগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ। পুলিশের বিশেষ অভিযানে ময়মনসিংহে ১২১ ও জামালপুরে ৪৩ জন আটক। মাদারীপুরের শিবচরে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট এ দুটি স্পিডবোটের সংঘর্ষে আহত ৬। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এসেছে ছাত্রদলের নতুন কমিটি। ত্রিদেশীয় টি-টোয়েন্টিঃ আফগানিস্তানকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ম্যাচ সেরা সাকিব অপরাজিত ৭০ রানে।
৩১

এক সাথে ৭ ফোন আনছে নকিয়া

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

একটি-দুটি না দেশের বাজারে এক সঙ্গে ৭টি মডেলের হ্যান্ডসেট আনার ঘোষণা দিয়েছে নোকিয়া। এগুলোর মধ্যে দুইটি স্মার্টফোন আর বাকি পাঁচটি ফিচার ফোন।

বুধবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে এ ঘোষণা দেয় নকিয়ার মালিকানাধীন প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল। এ সময় ডিভাইসগুলোর বিভিন্ন ফিচার তুলে ধরেন এইচএমডি গ্লোবালের প্যান এশিয়া অঞ্চলের প্রধান রাভি কুনওয়ার।

অনুষ্ঠানে জানানো হয়, ১২ সেপ্টেম্বর থেকেই বাজারে পাওয়া যাবে ফিচার ফোন নকিয়া-১০৫। সিঙ্গেল সিমের ফোনটির দাম পড়বে এক হাজার ৩৯৯ টাকা আর ডুয়েল সিমের এক হাজার ৪৯৯ টাকা।

এছাড়া, দুই হাজার ৯৯ টাকার নোকিয়া-১১০ পাওয়া যাবে অক্টোবরের প্রথম সপ্তাহে। ওশেন ব্লু এবং ব্ল্যাক রঙে পাওয়া যাবে ডিভাইসটি। একই সময়ে বাজারে আসবে নকিয়া-২২০। ফিচার ফোন হলেও এটি ফোরজি নেটওয়ার্ক সমর্থন করবে। মডেলটির দাম ধরা হয়েছে তিন হাজার ৯৯৯ টাকা।

ফোরজি প্রযুক্তি আকর্ষণীয় ফিচার ফ্লিপ সুবিধা সম্পন্ন নকিয়া-২৭২০ বাজারে আসবে নভেম্বরের প্রথম সপ্তাহে। এটির দাম নির্ধারণ করা হয়েছে ৯ হাজার ৫০০ টাকা।

১০ হাজার ২৫০ টাকায় পাওয়া যাবে নকিয়া-৮০০। ওয়াটার প্রুফ, টেকসই ও স্থায়ীত্ব এবং দীর্ঘ ব্যাটারি সম্পন্ন নোকিয়া-৮০০ পাওয়া যাবে ডিসেম্বরের শুরুতে।

 

 

ফিচার ফোনগুলোর দাম জানানো হলেও উন্মোচন করা স্মার্টফোন দুটির দাম জানায়নি নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি। এরমধ্যে ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা এবং দুই দিনের ব্যাটারি লাইফ থাকছে নকিয়া ৭.২-এ। অন্যদিকে এইচডিআর এবং পিওর ডিসপ্লে নিয়ে থাকছে নকিয়া ৬.২।

অনুষ্ঠানে রাভি কুনওয়ার বলেন, বিগত বছরগুলোতে গ্রাহকের কাছ থেকে পাওয়া সমর্থন বাংলাদেশকে আমাদের কাছে বিশেষ বাজার হিসেবে দাঁড় করিয়েছে। আমাদের নতুন ডিভাইসগুলোতে গ্রাহকদের দারুণ অভিজ্ঞতা হবে। নকিয়ার ফোন সুরক্ষিত রাখার প্রতিশ্রুতির অংশ হিসেবে গ্রাহকেরা পাবেন তিন বছরের সিকিউরিটি প্যাঁচ এবং দুই বছরের অপারেটিং সিস্টেম আপডেট।

বাংলাদেশের এইচএমডি গ্লোবালের বিজনেসের প্রধান ফারহান রশিদ বলেন, ফিচার ফোনের সেরা ব্র্যান্ড হিসেবে আমরা আমাদের গ্রাহকদের বিভিন্ন চাহিদা মেটাতে ডিজাইন, ফর্ম-ফ্যাক্টর এবং কার্যকারিতায় নতুনত্ব আনতে অবিরত নতুন প্রযুক্তি নিয়ে আসছি। বিশ্বজুড়ে নোকিয়া-১০৫ কয়েক মিলিয়ন বিক্রি হওয়াই প্রমাণ করে এ ফোনের জনপ্রিয়তা এবং শ্রেষ্ঠত্ব। মোবাইল ফোনের জগতে বর্তমান সময়ের চাহিদা মাথায় রেখে গ্রাহকদের জন্য ডিজাইন করা একটি চতুর্থ প্রজন্মের ফিচার ফোন এটি। বর্তমানে নকিয়া গ্লোবাল মার্কেটে শীর্ষ দশে চলে এসেছে। একই সাথে বাংলাদেশে ফিচার ফোনে শীর্ষ পাঁচ ব্র্যান্ডের একটি নকিয়া।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রাকিবুল কবির ও এইচএমডি গ্লোবাল বাংলাদেশের মার্কেটিং লিড ইফফাত জহুর।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –