ব্রেকিং:
গুরু আজম খানের জন্মদিন আজ এবার কবিতা আবৃত্তি করে ভাইরাল শাকিব-অপু পুত্র জয় সুনামগঞ্জে ৯৯৯-এ ফোন পেয়ে ধর্ষককে আটক করলো পুলিশ সন্তানের হাতে স্মার্টফোন নয়, বই তুলে দেয়ার আহ্বান তথ্যমন্ত্রীর

শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৪ রজব ১৪৪১

সর্বশেষ:
ভারতে মুসলিম গণহত্যা বন্ধের আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান রোহিঙ্গা শরণার্থীদের নিরাপদে ফিরিয়ে না নেয়া পর্যন্ত মিয়ানমারের সঙ্গে উন্নয়ন সহযোগিতা স্থগিত করার ঘোষণা দিয়েছেন জার্মানী বিশ্বে ইলিশ আহরণকারী দেশগুলোর মধ্যে শীর্ষ অবস্থানে বাংলাদেশ মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে আদিতমারীতে ব্যবসায়ীদের জরিমানা মশা নির্মূলে আগাম ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর
১২৫

এখনকার শিশুরা আগের চাইতে অনেক উর্বর – রাঙ্গা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৯  

বিরোধী দলীয় চীফ হুইপ ও জাপা মহাসচিব আলহাজ্ব মশিউর রহমান রাঙ্গা এমপি বলেছেন, শিশুদের আগামী দিনে দেশ পরিচালনার জন্য প্রস্তুত হতে হবে। এখনকার শিশুরা আগের চাইতে অনেক উর্বর। বাল্যবিয়ে এখন আর জোর করে কাউকে দেয়া যায় না। টিন এজ সময়কাল খুবই খারাপ। শিশুদের বাবা মার সাথে বন্ধুত্ব তৈরি করতে হবে। সরকারী সকল কর্মকর্তা বর্তমান সরকারের নির্দেশে পরবর্তী প্রজন্মের জন্য উন্নত করে যাওয়ার কাজ করে যাচ্ছে। সরকারের ৯৯৯ সহ বিভিন্ন হেল্প লাইনগুলোর সাহায্য কাজে লাগাতে হবে।

তিনি  শুক্রবার সকালে নগরীর আরডিআরএস বাংলাদেশ মিলনায়তনে জাতিসংঘ শিশু অধিকার সনদের ৩০ বছর পূর্তি উপলক্ষে ইউনিসেফ রংপুর আয়োজিত শিশু কিশোর কিশোরীদের সাথে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ইউনিসেফ বাংলাদেশ রংপুর ও রাজশাহী বিভাগীয় অফিস প্রধান নাজিবুল্লাহ হামীমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জাকির হোসেন, ডেপুটি সিভিল সার্জন ডা. কানিজ সাবিহা ও রংপুর বেতারের আঞ্চলিক পরিচালক ড. হারুন অর রশিদ।

সভায় বাল্যবিয়ে, শিশু শ্রম, শিশুদের পুষ্টি বিষয়ে বিভিন্ন গ্রুপে বিষয়ভিত্তিক আলোচনা ও পর্যালোচনা শেষে সুপারিশ উপস্থাপন করা হয়। এ কর্মসূচী দেশের ৮টি বিভাগেই সম্পন্ন করে প্রতিবেদন পার্লমেন্টারী ককাস অন চাইল্ড রাইটস কমিটির কাছে দাখিল করা হবে বলে সভায় জানানো হয়।

এই বিভাগের আরো খবর