ব্রেকিং:
মানবতাবিরোধী অপরাধের মামলায় গাইবান্ধার পাঁচ রাজাকারকে মৃত্যুদণ্ড দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

সর্বশেষ:
সরকারি সফরে আজ কাতার যাচ্ছেন সেনাবাহিনী প্রধান ব্যবসায়ীরা ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হওয়ার বিষয়টিকে পুঁজি করে দামে কারসাজি করছেন বলে অভিযোগ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী সুন্দরবনে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আমিনুর বাহিনীর প্রধান আমিনুরসহ চারজন নিহত হয়েছে ইউক্রেনের বিপক্ষে রোনালদোর পর্তুগালের হার কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবল বাছাইয়ের ‘ই’ গ্রুপের তৃতীয় ম্যাচে আজ ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।
৪৭

এখনকার শিশুরা আগের চাইতে অনেক উর্বর – রাঙ্গা

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৯  

বিরোধী দলীয় চীফ হুইপ ও জাপা মহাসচিব আলহাজ্ব মশিউর রহমান রাঙ্গা এমপি বলেছেন, শিশুদের আগামী দিনে দেশ পরিচালনার জন্য প্রস্তুত হতে হবে। এখনকার শিশুরা আগের চাইতে অনেক উর্বর। বাল্যবিয়ে এখন আর জোর করে কাউকে দেয়া যায় না। টিন এজ সময়কাল খুবই খারাপ। শিশুদের বাবা মার সাথে বন্ধুত্ব তৈরি করতে হবে। সরকারী সকল কর্মকর্তা বর্তমান সরকারের নির্দেশে পরবর্তী প্রজন্মের জন্য উন্নত করে যাওয়ার কাজ করে যাচ্ছে। সরকারের ৯৯৯ সহ বিভিন্ন হেল্প লাইনগুলোর সাহায্য কাজে লাগাতে হবে।

তিনি  শুক্রবার সকালে নগরীর আরডিআরএস বাংলাদেশ মিলনায়তনে জাতিসংঘ শিশু অধিকার সনদের ৩০ বছর পূর্তি উপলক্ষে ইউনিসেফ রংপুর আয়োজিত শিশু কিশোর কিশোরীদের সাথে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ইউনিসেফ বাংলাদেশ রংপুর ও রাজশাহী বিভাগীয় অফিস প্রধান নাজিবুল্লাহ হামীমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জাকির হোসেন, ডেপুটি সিভিল সার্জন ডা. কানিজ সাবিহা ও রংপুর বেতারের আঞ্চলিক পরিচালক ড. হারুন অর রশিদ।

সভায় বাল্যবিয়ে, শিশু শ্রম, শিশুদের পুষ্টি বিষয়ে বিভিন্ন গ্রুপে বিষয়ভিত্তিক আলোচনা ও পর্যালোচনা শেষে সুপারিশ উপস্থাপন করা হয়। এ কর্মসূচী দেশের ৮টি বিভাগেই সম্পন্ন করে প্রতিবেদন পার্লমেন্টারী ককাস অন চাইল্ড রাইটস কমিটির কাছে দাখিল করা হবে বলে সভায় জানানো হয়।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর