ব্রেকিং:
অর্থনীতিতে যৌথভাবে নোবেল পুরস্কার জিতেছেন - ভারতের অভিজিত ব্যানার্জি, ইস্থার ডাফলো এবং মাইকেল ক্রেমার জেএসসি ও জেডিসি পরীক্ষার কারণে ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি দেশের আটটি উপজেলা পরিষদ, দু’টি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে

সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

সর্বশেষ:
যারা বিএনপি জামায়াতকে দলে ঢুকিয়েছেন আর যারা ঢুকে পড়েছে তাদের খুজে ঝেটিয়ে বের করে দিতে হবে - রংপুরে জাহাঙ্গীর কবীর নানক ঠাকুরগাঁওয়ে ঘুষের টাকাসহ আঞ্চলিক পাসপোর্ট দফতরের অফিস সহায়ককে আটক করেছে দুদক রাজধানীতে পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় জড়িত নব্য জেএমবির দুই সদস্য গ্রেফতার শিক্ষার্থীদের দাবি পূরণে কাজ করছি: বুয়েট ভিসি জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ড শেষে ড্র করেছে ঢাকা ও রাজশাহী আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ ও ভারতের অনুর্ধ্ব-১৫ কিশোরীরা।
৬৫

এডিস মশা নিধনে মাস্টারপ্ল্যান

প্রকাশিত: ২৬ আগস্ট ২০১৯  

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, এডিস মশা নিধনে সিটি কর্পোরেশনগুলোকে মাস্টারপ্ল্যান নিতে বলা হয়েছে। কোথায় এডিস ও অন্যান্য মশার জন্ম হয় প্ল্যানে সে বিষয়টি থাকবে। একই সঙ্গে কোথায় কী ধরনের উদ্যোগ নিতে হবে তারও পরিষ্কার পরিকল্পনা নিতে বলা হয়েছে। 

রোববার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে জেলা পরিষদ সদস্যদের শপথ অনুষ্ঠান শেষে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, ডেঙ্গু ইস্যুতে সিটি কর্পোরেশন এরইমধ্যে অভিজ্ঞতা অর্জন করেছে। এ অভিজ্ঞতার আলোকে আগামীতে পূর্ব প্রস্তুতির জন্য মাস্টারপ্ল্যান তৈরি করতে বলা হয়েছে।

পাশাপাশি সিটি কর্পোরেশনগুলোকে মশা নিধনের লোকবল বাড়ানোর জন্য বলা হয়েছে বলেও জানান মো. তাজুল ইসলাম। তিনি বলেন, তাদের লোকবল বাড়ানোর কথা বলেছি, যারা শুধুমাত্র মশা নিধনের জন্য কাজ করবে।

তিনি আরো বলেন, এবার যেভাবে ডেঙ্গু আক্রান্ত হয়েছে এটা আগে কখনো হয়নি। স্বাভাবিকভাবে এবার আমাদের অভিজ্ঞতা অনেক বেড়েছে। কাজ করতে গিয়ে যেসব জায়গায় ঘাটতি আছে সেগুলোও নির্ণয়ে সক্ষম হয়েছি। সিজনাল প্রোগ্রাম নয়, এ বিষয়ে বছরজুড়েই আমাদের কর্মকাণ্ড হাতে নিতে হবে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –