ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৩৫২ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৬৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৭৯৫ জন।
  • সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৯ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
রংপুরে চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত মুক্তিযোদ্ধার মৃত্যু অনুমতি দেয়া পাঁচ বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের কোভিড-১৯ পরীক্ষা স্থগিত রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর ২০২০ সালে নিবন্ধিত হজযাত্রীদের জন্য ৮ নির্দেশনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয় বন্যার সার্বিক পরিস্থিতি সার্বক্ষণিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খোজ খবর নিচ্ছেন-পানিসম্পদ উপমন্ত্রী মানবদেহে কোভিড ভ্যাকসিনের সফল প্রয়োগের দাবি রাশিয়ার!
৬৩

`এবার থেকে হাবিপ্রবিতে ভর্তি ইচ্ছুক প্রতিবন্ধীদের জন্য কোটা`

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ আবুল কাশেম বলেছেন,  এবার থেকে হাবিপ্রবিতে ভর্তি ইচ্ছুক প্রতিবন্ধীদের জন্য কোটা নির্ধারণ করা হবে। বাংলাদেশের মধ্যে পুরুষের চেয়ে নারীরা অনেক বেশী কাজ করে। কিন্তু তাদের মূল্যায়ন হয় না। উল্ট তারাই বিভিন্নভাবে নির্যাতিত হন। আমরা মনে করি স্বামী-স্ত্রীর মধ্যে সমঝোতা থাকলে অনেকাংশে পারিবারিক নির্যাতন প্রতিরোধ করা সম্ভব। নারীর প্রতি সহিংতা প্রতিরোধ করতে আমাদের মূল্যবোধ সৃষ্টির মাধ্যমে দৃষ্টিভঙ্গীর পরিবর্তন খুবই প্রয়োজন। আসুন সবাই মিলে নারী নির্যাতন মুক্ত সোনার বাংলাদেশ গড়ি। 

১৪ নভেম্বর বৃহস্পতিবার হাবিপ্রবি দিনাজপুর ও সেন্টার ফর ডিজঅ্যাবিলিটি ইন ডেভলপমেন্ট (সিডিডি) যৌথ আয়োজনে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় “ মর্যাদায় গড়ি সমতা ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ” শীর্ষক সেমিনারে তিনি পধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

হাবিপ্রবির শিক্ষক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিডিডি’র নির্বাহী পরিচালক এ.এইচ.এম নোমান খান, প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, প্রফেসর ড. মোঃ ফজলুল হক। কীনোট পেপার উপস্থাপনা করেন মানুষের জন্য ফাউন্ডেশন এর প্রতিনিধি নাজরানা ইয়াসমিন হীরা। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রফেসর ড. ফাহিমা খানম, নাজমুল বারী। কিবোর্ডের উপর মুক্ত আলোচনা করেন ড. মারুফা বেগম, প্রফেসর সাজ্জাদ হোসেন সরকার, সাংবাদিক আব্দুল মামুন, ইউপি সদস্যা কুলসুম বানু, আক্কাশ আলী প্রমুখ। 

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর