ব্রেকিং:
অর্থনীতিতে যৌথভাবে নোবেল পুরস্কার জিতেছেন - ভারতের অভিজিত ব্যানার্জি, ইস্থার ডাফলো এবং মাইকেল ক্রেমার জেএসসি ও জেডিসি পরীক্ষার কারণে ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি দেশের আটটি উপজেলা পরিষদ, দু’টি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে

সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

সর্বশেষ:
যারা বিএনপি জামায়াতকে দলে ঢুকিয়েছেন আর যারা ঢুকে পড়েছে তাদের খুজে ঝেটিয়ে বের করে দিতে হবে - রংপুরে জাহাঙ্গীর কবীর নানক ঠাকুরগাঁওয়ে ঘুষের টাকাসহ আঞ্চলিক পাসপোর্ট দফতরের অফিস সহায়ককে আটক করেছে দুদক রাজধানীতে পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় জড়িত নব্য জেএমবির দুই সদস্য গ্রেফতার শিক্ষার্থীদের দাবি পূরণে কাজ করছি: বুয়েট ভিসি জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ড শেষে ড্র করেছে ঢাকা ও রাজশাহী আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ ও ভারতের অনুর্ধ্ব-১৫ কিশোরীরা।
৩৫

এবার বন্ধ হচ্ছে ইউটিউব মেসেজিং ফিচার

প্রকাশিত: ২৭ আগস্ট ২০১৯  

ইউটিউবের বিল্ট-ইন মেসেজিং ফিচার বন্ধ হচ্ছে। আগামী ১৮ সেপ্টেম্বরের পর এটি আর ব্যবহার করা যাবে না। ওয়েব সংস্করণের পাশাপাশি ইউটিউবের অ্যান্ড্রয়েড ও আইওএস প্ল্যাটফর্ম থেকেও ফিচারটি সরিয়ে ফেলা হবে। গুগলের সাপোর্ট পেজ থেকে এ তথ্য জানা গেছে।

এতে জানানো হয়েছে, দুই বছর আগে ইউটিউবে এ ডিরেক্ট মেসেজিংয়ের সুবিধা চালু হয়। ইউটিউব প্রতিনিয়ত পুনর্মূল্যায়ন করে থাকে। এর ফলশ্রুতিতেই কর্তৃপক্ষ মেসেজিং ফিচারটি বিলুপ্ত করার সিদ্ধান্ত নিয়েছে। এতে ব্যবহারকারীদের আলোচনার সুযোগ দিতে পোস্ট, কমেন্ট ও স্টোরিজ আপডেটে বেশি গুরুত্ব দেবে ইউটিউব।

বিশ্লেষকদের মতে, এখন অনেক মেসেজিং অ্যাপ রয়েছে। এই ভিড়ে ইউটিউবের মেসেজ ফিচার জনপ্রিয়তা পায়নি। ব্যবহারকারীরা যে মেসেজিং অ্যাপ চালিয়ে বেশি অভ্যস্ত, সেটাই ব্যবহার করে। ভিডিও লিংক শেয়ারের জন্য আলাদা করে মেসেজ চালাচালির ফিচারটি তাই জনপ্রিয় হয়নি। 

ইউটিউবের ম্যসেজিং ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা বন্ধুদের সঙ্গে ভিডিও লিংক আদান-প্রদান করতে পারে। এককভাবে বা গ্রুপে চ্যাটও করা যায়। ফিচারটি মোবাইল অ্যাপে ২০১৭ সালের আগস্টে চালু করা হয়। ওয়েব সংস্করণের জন্য এটি ২০১৮ সালের ২৫ মে উন্মুক্ত করা হয়।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –