ব্রেকিং:
রংপুরে র‌্যাবের ত্রাণ সহায়তা কার্যক্রম শুরু শতাধিক দুস্থকে রংপুর রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান পীরগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে মানুষের বাড়ি বাড়ি যাচ্ছে খাবারের গাড়ি ঠাকুরগাঁও জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন’র খাদ্যসামগ্রী বিতরণ রাণীশংকৈল উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত
  • বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৯ ১৪২৬

  • || ০৮ শা'বান ১৪৪১

সর্বশেষ:
পহেলা বৈশাখ ও বৈসাবির সব ধরনের অনুষ্ঠান স্থগিত চিকিৎসকদের ফ্রি-তে ‘ক্র্যাক প্লাটুন পরিবহন সেবা’র যাত্রা শুরু দিনাজপুরে অসহায়দের বাড়িতে গিয়ে খাবার দিল ছাত্রলীগ নেতা দেশের বিভিন্ন জায়গায় বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা বাড়িতেই করোনা পরিমাপ করার ওয়েবসাইট চালু করেছে তথ্যপ্রযুক্তি বিভাগ
১৩

এবার রাজশাহী বিশ্ববিদ্যালয় ‘লকডাউন’ ঘোষণা 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ক্লাস-পরীক্ষার এবং হল বন্ধ ঘোষণা করা হয়েছে ১৮ মার্চ। এবার আগামী ২২ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রশাসনিক কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। স্থগিত করা হয়েছে চলমান তৃতীয় ও চতুর্থ শ্রেণিতে নিয়োগ পরীক্ষাও।

অর্থাৎ আগামী ৩১ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পুরোপুরি ‘লকডাউন’ থাকবে। বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত সিন্ডিকেটের জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে রাবি জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, পরিস্থিতি বিবেচনা করে ৩১ মার্চের পর পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

জানা গেছে, ছুটি চলাকালীন শিক্ষক, স্থানীয় শিক্ষার্থী কিংবা বহিরাগতদের দলবদ্ধ হয়ে ক্যাম্পাসে প্রবেশে কড়া নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ক্যাম্পাসে সবগুলো ফটকে দায়িত্বরত প্রহরীদের এ বিষয়ে দিক নির্দেশনা দিয়েছে প্রক্টর দফতর।

রাবি প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় লকডাউনের প্রশাসনিক সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়েছে। এ সময়ে কাউকে দলবদ্ধভাবে ক্যাম্পাসে প্রবেশ করতে দেওয়া হবে না।
তবে রাবির পার্শ্ববর্তী রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) এখনও অফিস কার্যক্রম চলমান রয়েছে। রুয়েটের জনসংযোগ কর্মকর্তা মাহমুদুর রহমান দীপন জানান, অফিস কার্যক্রম বন্ধের বিষয়ে এখনও প্রশাসনিক কোনো সিদ্ধান্ত হয়নি।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর