সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
পুরুষদের পাশাপাশি চ্যালেঞ্জ নিয়ে নারীরাও সমান দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে- বেগম রোকেয়া পদক অনুষ্ঠানে বললেন প্রধানমন্ত্রী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি। কর্মক্ষেত্রে নিজেদের যোগ্যতার প্রমাণ দিচ্ছেন নারীরা, বেগম রোকেয়ার সেই স্বপ্ন আজ বাস্তবতা - বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নারী উদ্যোক্তাদের বিশেষ সুবিধা দেয়ার আশ্বাস। দুর্নীতিবাজদের স্বস্তিতে থাকতে দেয়া হবে না বললেন দুদক চেয়ারম্যান। এসএ গেমসে আর্চারির দশটি ইভেন্টেই স্বর্ণপদক বাংলাদেশের। এসএ গেমসে এ পর্যন্ত বাংলাদেশের স্বর্ণ সংখ্যা মোট ১৮টি। নিউজিল্যান্ডের হোয়াইট আইল্যান্ড আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে নিহত ১ জন, নিখোঁজ বেশ কয়েকজন পর্যটক। হংকংয়ে শান্তিপূর্ণভাবে আন্দোলন করছে আন্দোলনকারীরা। কর্নাটকে বিধানসভা আসনের উপনির্বাচনে এগিয়ে বিজেপি – কংগ্রেসের হার স্বীকার। ভারতের লোকসভায় বিতর্কিত নাগরিকত্ব বিল পাস হচ্ছে আজ।
৩৭৬

এবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘হাসিনা-এ ডটার’স টেল’

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৮  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র ‘হাসিনা: এ ডটার’স টেল’। গেল শুক্রবার ঢাকার তিনটি ও চট্টগ্রামের একটি পেক্ষাগৃহে মুক্তি পায় প্রামাণ্যচিত্রটি। মুক্তির পর থেকেই জীবনের সঙ্গে যুদ্ধ করা এক নারীর প্রশংসায় পঞ্চমুখ সবাই।

ছবিটি মুক্তির পর মানুষের আগ্রহ ও ছবিটি নিয়ে ইতিবাচক দৃষ্টিভঙিতে উৎসাহিত হয়েছে এর প্রযোজনা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই)। তাই এবার ছবিটিকে সারাদেশে তারা ছড়িয়ে দিতে চাইছেন। ফলে এটি আসছে সপ্তাহে মুক্তি পেতে যাচ্ছে প্রায় অর্ধশতাধিক হলে। আর ছবিটির পরিবেশনার দায়িত্বে থাকছে দেশের জনপ্রিয় প্রযোজনা ও পরিবেশনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

বিষয়টি নিশ্চিত করে জাজের কর্ণধার আব্দুল আজিজ বলেন, আসছে ২৩ নভেম্বর ৫০টিরও বেশি হলে মুক্তি পাবে ‘হাসিনা-এ ডটার’স টেল’। সারাদেশের ভালো পরিবেশ আছে এমন হলগুলোতে ছবিটি মুক্তি দেয়া হবে। শিগগিরই হলের তালিকা প্রকাশ করা হবে জাজের ফেসবুক ফ্যান পেজে।

পিপুল খান পরিচালিত এই ছবিটি আন্তর্জাতিকভাবে সারাবিশ্বে মুক্তি দেয়া হবে বলেও জানিয়েছে এর প্রযোজনা সংস্থা।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –