ব্রেকিং:
সৌদি আরবের স্থাপনায় হামলার ঘটনায় ইরানের সংশ্লিষ্টতা প্রমাণ হলে, দেশটিকে পাল্টা জবাব দেয়া হবে, বললেন সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী। কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে মামলা করা হয়েছে। হুতি বিদ্রোহীদের, সৌদি আরবে সব ধরনের হামলা বন্ধের ঘোষণাকে স্বাগত জানিয়েছে জাতিসংঘ। তালেবান বিদ্রোহীদের অস্ত্র বিরতির আহ্বান জানিয়েছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ। কাশ্মীরে ভারতীয় সেনার নির্যাতনের শিকার স্কুলছাত্রের আত্মহত্যা। হংকংয়ে বিমানবন্দরে রাতভর সংঘর্ষের পর, এবার রেলপথ দখলের ঘোষণা আন্দোলনকারীদের।

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

সর্বশেষ:
গ্রামের বাড়িতে দাফন করা হবে বিশিষ্ট আবৃত্তিকার কামরুল হাসান মঞ্জু কে। টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী ও তার স্ত্রী জাহেদা নিহত। মাদক বিরোধী অভিযান জামালপুরে ৪৩ এবং কুমিল্লায় ১১২ জন আটক। গাজীপুরে ফেনসিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব। কুষ্টিয়া এলাকায় এক জনের মৃতদেহ উদ্ধার। দেশে বিচার বিভাগের স্বাধীনতা নেই। সরকার সব নিয়ন্ত্রণ করছে, বললেন মির্জা ফখরুল। বগুড়ার ক্লাবে পুলিশের অভিযানে আটক ১৫ জন। চট্টগ্রামে আবাহনী, মোহামেডান, মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র ও ফ্রেন্ডস ক্লাবে অভিযান। নাব্যতা সংকটে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ। খুলনা জিআরপি থানার সাবেক ওসি ওসমান গনি সহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে গণধর্ষণ মামলা দায়ের। গাইবান্ধার সুন্দরগঞ্জে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ। পুলিশের বিশেষ অভিযানে ময়মনসিংহে ১২১ ও জামালপুরে ৪৩ জন আটক। মাদারীপুরের শিবচরে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট এ দুটি স্পিডবোটের সংঘর্ষে আহত ৬। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এসেছে ছাত্রদলের নতুন কমিটি। ত্রিদেশীয় টি-টোয়েন্টিঃ আফগানিস্তানকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ম্যাচ সেরা সাকিব অপরাজিত ৭০ রানে।
৩১

‘ওজন ছিল ৯৫ কেজি, আমাকে পাত্তাই দিত না কেউ’

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

ফিল্মি পরিবারের সন্তান হয়েও নিজের কঠোর স্ট্রাগল করার কথা জানিয়েছেন সোনাক্ষী সিনহা। ইন্ডাস্ট্রিতে একটা কথা রটে, বাইরের যারা আছেন তাদের পরিশ্রমটা একটু বেশি করতে হয়। কিন্তু বলিউডের নামী-দামী অভিনেত্রী-অভিনেতাদের ছেলে-মেয়েদেরও লড়াই করতে হয়েছে এবং সেটাও অন্যদের চেয়ে কোন অংশে কম নয়। নেপোটিজম থেকে বডি শেমিং সব বিষয়টা নিয়েই কথা শুনতে হয়েছে সোনাক্ষীকে।

এই বিষয়ে সম্প্রতি এক টক শো’তে তিনি জানান,”আমাকে অনেকে অপমান করেছিল। আমি খুবই মোটা ছিলাম, যার জন্য নানা কটূ কথা শুনতে হয়েছিল। আমার ওজন ছিল ৯৫ কেজি, অতিকায় মোটা একজন মানুষ ছিলাম আমি। কিন্তু আমি কোনওদিন বসে থাকতাম না চুপচাপ। কিন্তু তাও ছেলেরা নানা কথা বলত, রাগাতো। অতিরিক্ত মোটা শরীরের জন্য স্কুল কর্তৃপক্ষ কোনও খেলা কিংবা নাটকে অংশগ্রহণ করতে দিত না। আমাকে পাত্তাই দিত না কেউ।”

সোনাক্ষী আরও জানান,”আমার মনে আছে, একবার কলেজে বার্ষিক অনুষ্ঠানে ফ্যাশন শো হয়েছিল। আমি চেয়েছিলাম মডেল হয়ে র‍্যাম্পে হাঁটতে। কিন্তু একটি রোগা মেয়ে বলেছিল, তুমি হাঁটতে পারবে না, কারণ মঞ্চ তোমার জন্য ছোট হয়ে যাবে। হয়ত মঞ্চটাই ভেঙে পড়ে যাবে। খুব খারাপ লেগেছিল সেদিন।”

তিনি আরও জানান,”সালমান খানের সাথে দাবাং সিনেমাতে ডেবিউ করেও, মোটা হওয়ার জন্য নানা কথা শুনতে হয়েছিল। আমি কিন্তু থেমে থাকিনি। দাবাং-এর জন্য প্রায় ২০ কেজি ওজন কমাই আমি। এটা আমার লড়াই ছিল নিজের সঙ্গেই। তারপর ৩০ কেজি ওজন কমাই আমি। কিন্তু আমার এই শারীরিক গঠন তখন দর্শকদের ভালো লাগে। কিন্তু দুঃখের বিষয় বলিউডে ও মিডিয়াতে আমার নামের পাশে 'মোটা' বসিয়ে দেওয়া হল। আমার এই কঠোর পরিশ্রমের কোন মূল্যই দেওয়া হয়নি। তখন খুবই খারাপ লেগেছিল আমার।”

সোনাক্ষী আপাতত ব্যস্ত, সালমানের সঙ্গে ‘দাবাং-৩’ সিনেমার শ্যুটিং নিয়ে। চলতি বছরেই মুক্তি পাবে এই সিনেমাটি।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –