ব্রেকিং:
বৃহস্পতিবার থেকে রংপুরে শুরু হবে করোনার নমুনা পরীক্ষা দিনাজপুরের বিরামপুরে করোনা সন্দেহভাজন একব্যক্তির মৃত্যু করোনার প্রতিষেধক তৈরির পদ্ধতি জানালেন কুড়িগ্রামের অধ্যাপক কর্মহীন হয়ে পড়েছে পীরগাছার শতাধিক আদিবাসী পরিবার প্রয়োজনে সব স্টেডিয়ামে করোনা হাসপাতাল হবে: ক্রীড়া প্রতিমন্ত্রী
  • মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৬ ১৪২৬

  • || ০৬ শা'বান ১৪৪১

সর্বশেষ:
বাঙালি বীরের জাতি, করোনার কাছে হার মানবে না: প্রধানমন্ত্রী করোনা নিয়ে বিভ্রান্তিকর তথ্য ও গুজব রটালে ব্যবস্থা: আইজিপি শুধুমাত্র করোনায় আক্রান্ত রোগীদের জন্য প্রস্তুত রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল করোনা পরিস্থিতি বিবেচনা করে ছুটি বাড়ানোর সিদ্ধান্ত পণ্যের সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখতে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়
৬৩

কনকনে শীত আর বৃষ্টিতে চরম ভোগান্তিতে পঞ্চগড়বাসী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ জানুয়ারি ২০২০  

দেশের উত্তরের জেলা পঞ্চগড়ে শীতের তীব্রতার সঙ্গে পাল্লা দিয়ে ঝরছে বৃষ্টি। কনকনে শীত ও বৃষ্টিতে চরম ভোগান্তিতে পড়ছেন জেলার খেটে খাওয়া মানুষেরা। গেল কয়েকদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল পঞ্চগড়ে। দিন দিন শীতের তীব্রতা বেড়েই চলেছে এ জেলায়।

শুক্রবার (৩ জানুয়ারি) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

সরেজমিনে দেখা গেছে, সকালে সূর্যের দেখা মিললেও দুপুরের পর আকাশ অন্ধকারাছন্ন হয়ে হালকা বৃষ্টি নামে। এর ফলে অসহায় পরিস্থিতির মধ্যে পড়েন জেলার খেটে খাওয়া মানুষেরা।

তেঁতুলিয়া উপজেলার ভজনপুর বাজারের ভ্যানচালক জিতেন রায় জানান, তীব্র শীতে খুব প্রয়োজন ছাড়া এমনিতেই মানুষ বাজারে আসে না। বৃষ্টি নামার সাথে সাথে বাজার খালি হয়ে গেছে। এখন যাত্রী না পেয়ে বেকার সময় পার করছেন তিনি।

একই ভোগান্তির কথা জানান বাংলাবান্ধা স্থলবন্দর এলাকার পাথর শ্রমিক নকিবুল ইসলাম। তিনি বলেন, এমনিতে কাজ পাওয়া যায় না, হঠাৎ বৃষ্টি আসায় কাজ বন্ধ করে বাড়ি ফিরতেছি।

এদিকে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বলেন, আজ দুপুরে হালকা বৃষ্টি পড়েছে, এ মৌসুমে এই এলাকায় এটই প্রথম বৃষ্টি। চলতি মাসে আরো কয়েকবার হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

জনদূর্ভোগ বিভাগের পাঠকপ্রিয় খবর