ব্রেকিং:
জেএসসি ও জেডিসি পরীক্ষার কারণে ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি দেশের আটটি উপজেলা পরিষদ, দু’টি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে

সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

সর্বশেষ:
রাজধানীতে পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় জড়িত নব্য জেএমবির দুই সদস্য গ্রেফতার শিক্ষার্থীদের দাবি পূরণে কাজ করছি: বুয়েট ভিসি জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ড শেষে ড্র করেছে ঢাকা ও রাজশাহী আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ ও ভারতের অনুর্ধ্ব-১৫ কিশোরীরা।
৪৫

কমছে ডেঙ্গু রোগীর সংখ্যা, সুস্থ ৯০ শতাংশ

প্রকাশিত: ২৬ আগস্ট ২০১৯  

কমে আসছে ডেঙ্গু আতঙ্ক। চলতি মাসের শুরুতে ডেঙ্গুর প্রকোপ নিয়ে রাজধানীসহ দেশবাসীর মধ্যে আতঙ্ক থাকলেও গত এক সপ্তাহ ডেঙ্গু রোগীর সংখ্যা কমছে। সরকারি ও বেসরকারি উভয় হাসপাতালেই চাপ কমছে ডেঙ্গু রোগীর।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের তথ্যানুসারে, গত ২৪ ঘণ্টায় অর্থাৎ ২৪ আগস্ট সকাল ৮টা থেকে ২৫ আগস্ট সকাল ৮টা পর্যন্ত রাজধানী ঢাকাসহ সারাদেশে নতুন ভর্তি ও ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা যথাক্রমে ১ হাজার ২৯৯ ও ১ হাজার ৬৪৮ জন। ঢাকায় নতুন করে ভর্তি হয়েছেন ৬০৭জন আর ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৮৫৭ জন। ঢাকার বাইরে নতুন করে ভর্তি হয়েছেন ৬৯২জন আর ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৭৯১ জন।

বর্তমানে সারাদেশে ভর্তি ডেঙ্গু ও সন্দেহজনক ডেঙ্গু রোগী সর্বমোট ৫ হাজার ৯৪০ জন যা আগের দিনের তুলনায় ৬ শতাংশ কম। বর্তমানে রাজধানীর বিভিন্ন সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৩ হাজার ২৬৮ জন।

ঢাকার বাইরে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ৬৭২ জন। ঢাকা ও ঢাকার বাইরে বর্তমানে ভর্তি মোট রোগীর সংখ্যা যথাক্রমে ৭ শতাংশ ও ৪ শতাংশ কমেছে।

স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. হোসনে আর তহমিনা জানান, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৫ আগস্ট সর্বমোট ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ৬৩ হাজার ৫১৪জন আর ছাড়প্রাপ্ত পেয়েছেন ৫৭ হাজার ৪০৫ জন। এ সব রোগীর শতকরা ৯০ শতাংশ এরই মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –