ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ৩ হাজার ৪৭১ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৯৯৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬৩ হাজার ৫০৩ জন।
  • মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৭

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
শোক দিবসে দেশের সকল মসজিদে বিশেষ দোয়া ‘আধুনিক পদ্ধতি অনুসরণ করে শিশুদের পাঠদান করতে হবে’ লেবাননে পৌঁছেছে বাংলাদেশ সরকারের মানবিক সহায়তা ‘স্বাস্থ্যখাতের দুর্নীতি রোধে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে সরকার’ প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা পররাষ্ট্রমন্ত্রীর
১৮৩

কমছে ডেঙ্গু রোগীর সংখ্যা, সুস্থ ৯০ শতাংশ

নীলফামারি বার্তা

প্রকাশিত: ২৬ আগস্ট ২০১৯  

কমে আসছে ডেঙ্গু আতঙ্ক। চলতি মাসের শুরুতে ডেঙ্গুর প্রকোপ নিয়ে রাজধানীসহ দেশবাসীর মধ্যে আতঙ্ক থাকলেও গত এক সপ্তাহ ডেঙ্গু রোগীর সংখ্যা কমছে। সরকারি ও বেসরকারি উভয় হাসপাতালেই চাপ কমছে ডেঙ্গু রোগীর।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের তথ্যানুসারে, গত ২৪ ঘণ্টায় অর্থাৎ ২৪ আগস্ট সকাল ৮টা থেকে ২৫ আগস্ট সকাল ৮টা পর্যন্ত রাজধানী ঢাকাসহ সারাদেশে নতুন ভর্তি ও ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা যথাক্রমে ১ হাজার ২৯৯ ও ১ হাজার ৬৪৮ জন। ঢাকায় নতুন করে ভর্তি হয়েছেন ৬০৭জন আর ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৮৫৭ জন। ঢাকার বাইরে নতুন করে ভর্তি হয়েছেন ৬৯২জন আর ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৭৯১ জন।

বর্তমানে সারাদেশে ভর্তি ডেঙ্গু ও সন্দেহজনক ডেঙ্গু রোগী সর্বমোট ৫ হাজার ৯৪০ জন যা আগের দিনের তুলনায় ৬ শতাংশ কম। বর্তমানে রাজধানীর বিভিন্ন সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৩ হাজার ২৬৮ জন।

ঢাকার বাইরে বর্তমানে মোট ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ৬৭২ জন। ঢাকা ও ঢাকার বাইরে বর্তমানে ভর্তি মোট রোগীর সংখ্যা যথাক্রমে ৭ শতাংশ ও ৪ শতাংশ কমেছে।

স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. হোসনে আর তহমিনা জানান, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৫ আগস্ট সর্বমোট ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ৬৩ হাজার ৫১৪জন আর ছাড়প্রাপ্ত পেয়েছেন ৫৭ হাজার ৪০৫ জন। এ সব রোগীর শতকরা ৯০ শতাংশ এরই মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর