শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সশস্ত্র বাহিনীর বীর শহীদদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বিএনপি এখন গুজবের রাজনীতি করে: কাদের স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে পরিবহন-মালিক শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার সশস্ত্র বাহিনী দিবস আজ
২৮

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে রংপুরে সচেতনতামূলক বিতর্ক প্রতিযোগিতা

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৯  

মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে রংপুরে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতামূলক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ মিলনায়তনে এ প্রতিযোগিতার আয়োজন করে রংপুর মেট্রোপলিটন পুলিশ ও কমিউনিটি পুলিশিং মেট্রোপলিটন কমিটি।

প্রতিযোগিতার প্রথম রাউন্ডে ‘সন্ত্রাস ও মাদক নির্মূলে কমিউনিটির ভূমিকাই মূখ্য’ নির্ধারিত এ বিষয়ে রংপুর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ, রংপুর মিলিনিয়াম স্কুল ও কলেজ, রংপুর জিলা স্কুল এবং রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বিতার্কিকরা অংশগ্রহণ করে।

চূড়ান্ত রাউন্ডে মুখোমুখি হয় প্রথম রাউন্ডের বিজয়ী দল পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ ও রংপুর জিলা স্কুল।

‘সামাজিক শৃঙ্খলা রক্ষায় পুলিশই একমাত্র নিয়ামক’ এই বিষয়ের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করে রংপুর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ। শুধু পুলিশ নয় জনসাধারণের অংশগ্রহণ সামাজিক শৃঙ্খলা রক্ষায় সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ এমন পাল্টা যুক্তি তুলে ধরেন বিপক্ষে থাকা রংপুর জিলা স্কুলের বিতার্কিকরা।

প্রতিযোগিতায় বিজয়ী হয় বিপক্ষ দল রংপুর জিলা স্কুল। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয় বিপক্ষ দলের মাহী ইবতেসাম। পরে প্রতিযোগিতায় অংশ নেওয়া বিতার্কিকদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের অতিথিরা।

এসময় সামাজিক শৃঙ্খলা রক্ষা ও জনসাধারণের মধ্যে সচেতনতা বাড়তে শিক্ষার্থীদের ভূমিকার ওপর গুরুত্ব দিয়ে এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে বলে জানান বিতর্কের সভাপতি রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান।

এদিকে বিতর্ক প্রতিযোগিতায় বিচারকমন্ডলীর দায়িত্ব পালন করেন- আরপিএমপির উপ-পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুত্তাকী ইবনু মিনান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) শামীমা পারভীন, সাংবাদিক (বাসস) মামুন ইসলাম, মেট্রোপলিটন কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য গোলাম জাকারিয়া।

বিচারক প্যানেলে ছিলেন- আরপিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) মোঃ শহিদুল্লাহ কাওছার পিপিএম, সহকারী পুলিশ কমিশনার (প্যাট্রোল) নাদিয়া জুঁই, সহকারী পুলিশ কমিশনার (মাহিগঞ্জ জোন) মোঃ ফারুক আহমেদ। এছাড়াও সঞ্চালক ছিলেন সংযোগ রংপুরের পরিচালক রাহাত রহমান এবং কারিগরি সহযোগিতা করেন আরপিএমপির এএসআই দেওয়ান আবু তারেক।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর