ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৫২ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৮৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৪১৭ জন। বিশ্বজুড়ে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা সাড়ে ৬৪ লাখ ছুঁইছুঁই করছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ খবর জানিয়েছে।
  • রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৪ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
পাটকল শ্রমিকদের জন্য কাঁদলেন প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে বর্ষসেরা চিকিৎসক বাংলাদেশি ফারজানা করোনা মোকাবিলায় ৪২৪ কোটি টাকা ঋণ দিচ্ছে দক্ষিণ কোরিয়া ফোনেই মিলছে করোনার জরুরি সেবা বিএনপি নেতারা আইসোলেশনে থেকে সরকারের দোষ ধরে- তথ্যমন্ত্রী
২০

করোনা আক্রান্তদের ২৪ ঘণ্টা অনলাইনে সেবা দিচ্ছেন এই চিকিৎসকরা     

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ জুন ২০২০  

করোনায় হাজারো রোগীর চিকিৎসা সেবা দিতে একদল চিকিৎসক বিনামূল্যে ২৪ ঘন্টা করোনায় আক্রান্তদের সেবা দিচ্ছেন। অনলাইনে বা ফোন করে যেকেউ, এ সেবা পেতে পারেন। গুরুতর অবস্থায় ভিডিও কলের মাধ্যমেও সেবা নিয়ে সুস্থ হয়েছেন আক্রান্ত অনেকেই।
দেশে প্রতিদিনই বাড়ছে করোনা রোগীর সংখ্যা। পরিস্থিতি হতে পারে আরও ভয়াবহ।  এতো রোগীর জন্য পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা না থাকায় হিমসিম খেতে হচ্ছে রোগীদের। আবার করোনা আক্রান্তদের সেবা দিতে যেসব হাসপাতাল আছে সেখানেও অনিয়মের অভিযোগ।

এমন ভোগান্তির কথা ভেবে তাদের চিকিৎসায় এগিয়ে এসেছে একদল চিকিৎসক। যারা নিচ্ছেন না কোন অর্থ।  যে কেও চাইলেই ফেইসবুকে ইমারজেন্সি কোভিড ১৯ ম্যনেজম্যন্ট বাই এফডিএসবি এ সাইটে যোগ দিয়ে সেবা নিতে পারবেন। এছাড়া, ই ডক্টর অথবা ফিমেইল ডেন্টাল সার্জারী অফ বাংলাদেশের এসব নম্বরে সরাসরি চিকিৎসকের সাথে কথা বলে সেবা নিতে পারবেন করোনা রোগী।

গ্রুপটির উদ্যোক্তা জানান, এ পর্যন্ত ২শর বেশী রোগীকে বাসায় বসে সেবা দিয়েছেন তারা।

আর যারা সুস্থ্য হয়েছে তারাও সন্তুষ্ট এমন সেবায়। এছাড়া গুরুতর অবস্থায় ভিডিও কলের মাধ্যমেও সেবা পেয়েছেন অনেকেই।

করোনা আক্রান্তদের বেশিরভাগই বাসায় থেকে শুধুমাত্র চিকিৎসকের পরামর্শ মেনে চললেই এ রোগটি থেকে ১৪ দিনের মধ্যে সুস্থ হওয়া সম্ভব।

স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর