ব্রেকিং:
বৃহস্পতিবার থেকে রংপুরে শুরু হবে করোনার নমুনা পরীক্ষা দিনাজপুরের বিরামপুরে করোনা সন্দেহভাজন একব্যক্তির মৃত্যু করোনার প্রতিষেধক তৈরির পদ্ধতি জানালেন কুড়িগ্রামের অধ্যাপক কর্মহীন হয়ে পড়েছে পীরগাছার শতাধিক আদিবাসী পরিবার প্রয়োজনে সব স্টেডিয়ামে করোনা হাসপাতাল হবে: ক্রীড়া প্রতিমন্ত্রী
  • মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৬ ১৪২৬

  • || ০৬ শা'বান ১৪৪১

সর্বশেষ:
বাঙালি বীরের জাতি, করোনার কাছে হার মানবে না: প্রধানমন্ত্রী করোনা নিয়ে বিভ্রান্তিকর তথ্য ও গুজব রটালে ব্যবস্থা: আইজিপি শুধুমাত্র করোনায় আক্রান্ত রোগীদের জন্য প্রস্তুত রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল করোনা পরিস্থিতি বিবেচনা করে ছুটি বাড়ানোর সিদ্ধান্ত পণ্যের সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখতে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়

করোনা ভাইরাসের আঘাতে পিছিয়ে গেল অলিম্পিক! 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

করোনা ভাইরাসের আঘাতে পুরো বিশ্ব এখন স্থবির হয়ে পড়ে আছে। খেলাধুলার সব ইভেন্ট ধীরে বন্ধ হয়ে গেছে। বাকী ছিলো টোকিও অলিম্পিক, সেটাও এক বছর পিছিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। আগামী জুলাইয়ে জাপানের টোকিওতে হওয়ার কথা ছিল বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া আসরটি। সেটি এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে।

করোনার কারণে সারা বিশ্ব থেকেই দাবি উঠে টোকিও অলিম্পিক পিছিয়ে দেয়ার জন্য। মরণঘাতী করোনা ভাইরাসের কারণে কানাডা, যুক্তরাষ্ট্র, স্পেন, ইতালি, অস্ট্রেলিয়া- প্রায় সবাই চাইছিল ‘অলিম্পিক পিছিয়ে দেয়া হোক’। অধিকাংশেরই দাবি ছিল, অন্তত এক বছর পিছিয়ে ২০২১ সালে আয়োজন করা হোক অলিম্পিক গেমস।

সেই দাবি মেনে নিল আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি)। জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে মঙ্গলবার (২৪ মার্চ) সন্ধ্যার পরই জানালেন, আইওসির প্রধান থমাস বাচ টোকিও অলিম্পিক এবং প্যারাঅলিম্পিক আগামী গ্রীষ্ম পর্যন্ত স্থগিত করার ব্যাপারে সম্মত হয়েছেন।

১২৪ বছরের ইতিহাসে এবারই প্রথমবারের মতো স্থগিত করা হলো অলিম্পিক গেমস। এর আগে বিশ্বযুদ্ধের কারণে ১৯১৬, ১৯৪০ এবং ১৯৪৪ সালের অলিম্পিক হয়নি।

বিশ্বব্যাপী প্রবল সমালোচনার মুখে পড়ার পরও অলিম্পিকের ভবিষ্যত নির্ধারণের জন্য চার সপ্তাহ সময় চেয়েছিল টোকিও অলিম্পিকের আয়োজক কমিটি। তবে শিনজো আবে আজ জানিয়েছেন, অলিম্পিকের এবারের আসর এক বছর পিছিয়ে দেয়ার প্রস্তাবে শতভাগ সম্মতি দিয়েছেন বাচ।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর