ব্রেকিং:
রংপুরে র‌্যাবের ত্রাণ সহায়তা কার্যক্রম শুরু শতাধিক দুস্থকে রংপুর রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান পীরগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে মানুষের বাড়ি বাড়ি যাচ্ছে খাবারের গাড়ি ঠাকুরগাঁও জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়ন’র খাদ্যসামগ্রী বিতরণ রাণীশংকৈল উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত
  • বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৮ ১৪২৬

  • || ০৮ শা'বান ১৪৪১

সর্বশেষ:
পহেলা বৈশাখ ও বৈসাবির সব ধরনের অনুষ্ঠান স্থগিত চিকিৎসকদের ফ্রি-তে ‘ক্র্যাক প্লাটুন পরিবহন সেবা’র যাত্রা শুরু দিনাজপুরে অসহায়দের বাড়িতে গিয়ে খাবার দিল ছাত্রলীগ নেতা দেশের বিভিন্ন জায়গায় বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা বাড়িতেই করোনা পরিমাপ করার ওয়েবসাইট চালু করেছে তথ্যপ্রযুক্তি বিভাগ

‘করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে সকলকে সচেতন হতে হবে’

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

বিশ্বব্যাপি ‘‘কোভিড-১৯’’ করোনা ভাইরাস মহামারীর ভয়াবহতা নিয়ে মানুষ এখন দিন কাটাচ্ছেনে আতঙ্কে। কোভিড-১৯ করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে সকলকে সচেতন হতে হবে। সকলে সচেতন হলে অবশ্যই আমরা এই ভয়াবহ করোনা ভাইরাস থেকে মুক্তি পাবো। এজন্য আমরা সবাই মিলে এই ভাইরাসকে ঠেকাতে একযোগে কাজ করছি। 

বুধবার ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল শরীফ উল্লাহ্ আবেদ (এস.জি.পি.) একথা বলেন। তিনি সাংবাদিককে জানান, করোনা মহামারী যাতে ছড়াতে না পারে এজন্য ২৯ বিজিবি থেকে আমরা করোনা ভাইরাস প্রতিরোধে জীবাণু নাশক স্প্রে করা শুরু করেছি। সীমান্তে ১৮০ কি.মি. এলাকায় বিজিবির সকল সদস্যকে সজাগ থাকার নির্দেশ দেওয়া হয়েছে। যাতে করে সীমান্তের ওপার থেকে কোন লোক সীমান্তের এপারে না আসতে পারে। এজন্য প্রতিটি জোয়ান টইল জোরদার করেছে। পাশাপাশি প্রত্যেকটি বিজিবির ক্যাম্প গুলিতে করোনা ভাইরাস এড়াতে সচেতনতামূলক কর্মকান্ড ইতিমধ্যে শুরু হয়েছে। 

গ্রাম গঞ্জে লোকজনকে আমরা তাদের নিজ নিজ বাড়িতে থাকার নির্দেশ দিয়েছি। যাতে করে কেউ যেন এই ভাইরাসে আক্রান্ত না হয়। ওয়াটার ব্রাউজার, হ্যান্ড স্প্রে ও হুইল ব্যারো মেশিনের সাহায্যে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। আমরা সবাই মিলে এক সঙ্গে কাজ করতে পারলে অবশ্যই আমরা এই করোনা ভাইরাস থেকে মুক্তি পাবো এবং দেশ মুক্তি পাবে। সরকার এজন্য সারাদেশ লকডাউন করেছে। লকডাউন করার ফলে বায়ু দূষণ ধুলোবালি আর ছড়াচ্ছে না। এতে অনেকটা মানুষ মুক্তি পাবে। 

করোনা ভাইরাসে সংক্রামক প্রতিরোধে করণীয় শীর্ষক প্রচারণা মাইকিং ও লিফলেট এবং মাস্ক বিতরণ করা হচ্ছে। স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রত্যেকটি বাড়িতে স্কুল কলেজ মাদ্রাসা মসজিদ মন্দির হোটেল রেস্তোরাগুলিতে লিকুইড/সাবান ব্যবহার করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। বিজিবির সকল এলাকায় স্থাপিত হোটেল রেস্তোরা গুলি সরকারের নির্দেশ মোতাবেক বন্ধ করা হয়েছে। লোকসমাগম এড়াতে সকল কার্যক্রম অব্যাহত রয়েছে। এজন্য আমাদের বিজিবির সদল সদস্য একযোগে কাজ করছে। ইনশাল্লাহ্, আল্লাহ আমাদের প্রতি সহায়ক হবে। 

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর