ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজে (রমেক) শনিবার ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৬১ জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ১৭ জন, লালমনিরহাটে ১৯ জন, গাইবান্ধায় ১৬ জন, কুড়িগ্রামে ৭ জন, ঠাকুরগাঁওয়ের ১ জন ও বগুড়ার ১ জন রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। রংপুর মেডিকেল কলেজে (রমেক) ১৮৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৬০ জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ২৬ জন, কুড়িগ্রামে ১৪ জন, লালমনিরহাটে ১৩ জন ও গাইবান্ধায় ৭ জন। এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। গত ২৪ ঘণ্টায়   দেশে করোনাভাইরাসে আরো ২৭ জনের মৃত্যু হয়েছে, এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৮৫১ জন।
  • রোববার   ০৯ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

১৪১

করোনা সংকটে ১ মাসে মালবাহী ট্রেনে আয় সাড়ে ১১ কোটি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ জুলাই ২০২০  

করোনাভাইরাসের দুর্যোগের মধ্যেও মালবাহী ট্রেন থেকে এক মাসে ১১ কোটি ৩৮ লাখ ৩৩ হাজার ৭৫২ টাকা রাজস্ব আয় করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশি বিভাগীয় দফতর। বুধবার বিকেল চারটায় পশ্চিমাঞ্চল রেল পাকশি রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক আসাদ গণমাধ্যমকে বিষয়টি জানান।

পাকশি বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) নাসির উদ্দিন জানান, চলতি বছরের জুন মাসে ভারত থেকে আসা ১০৩টি কোচ মালবাহী বগির মধ্যে পাথর-৩২, পেয়াঁজ-৪০, ভুট্টা-১৩, ফ্লাই অ্যাশ-১, শুকনো মরিচ-১, ডিওসি-১ এবং অন্য ১৫টি বগিতে পণ্যজাত দ্রব্য আনা হয়েছে। ট্রার্ন রাউন্ড পাঁচ বছরের মধ্যে যা রেকর্ড করেছে। চাহিদা মোতাবেক ইঞ্জিন ক্রু এবং ট্রেন পরিচালক (গার্ড) পশ্চিমাঞ্চল রেলওয়েতে বেশি থাকার কারণে সম্ভব হয়েছে।   

পশ্চিমাঞ্চল রেলওয়ে জোনের পাকশি বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক জানান, শুধু মালবাহী ট্রেন থেকে চলতি বছরে জুন মাসেই সর্বোচ্চ রাজস্ব আয় করেছে পাকশি রেলওয়ে বিভাগ। ভারত থেকে পাকশি বিভাগ রেক গ্রহণ করেছে ১০৩টি মালবাহী বগি।

তিনি বলেন, বাংলাদেশ সর্বোচ্চ রেক গ্রহণ ও বাংলাদেশ হতে খালি রেক পাঠিয়েছে। দেশ স্বাধীন হওয়ার পর এক মাসে এতোগুলো পণ্যবাহী ট্রেন ভারত থেকে কখনোই বাংলাদেশে আসেনি। 

ডিআরএম আসাদুল হক আরো বলেন, ভারত থেকে পণ্যসামগ্রী আসার কারণে এ রেলবান্ধব সরকারের আমলে রেলওয়েতে বেশ রাজস্ব আয় বৃদ্ধি পেয়েছে। দেশে খাদ্য চাহিদাও পূরণ হয়েছে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর