ব্রেকিং:
বর্ণবিদ্বেষী ছবির পর, বর্ণবিদ্বেষী ভিডিও প্রকাশ পেল কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর- তিনি লজ্জিত এবং বিব্রত, জানালেন কানাডিয়ান প্রধানমন্ত্রী। ঝটিকা সফরে সৌদি আরবে পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তেল স্থাপনায় হামলার নিন্দা। সবসময় রিয়াদ এর পাশে থাকার আশ্বাস। মৌসুমী ঝড়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের টেক্সাস রাজ্যের তেরোটি কাউন্টি নিহত ২। ইরানে হামলা চালালে সেটা সর্বাত্মক যুদ্ধের দিকে গড়াবে, হুঁশিয়ার করলেন পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ। সৌদিতে স্থাপনায় হামলার জন্য ইরানের বিরুদ্ধে যুদ্ধ ছাড়াও অনেক বিকল্প আছে, বললেন ট্রাম্প। আন্দোলনকারীদের যত্রতত্র আটক ও নির্যাতন চালাচ্ছে হংকং পুলিশ- জানাল অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। ইসরাইল সাধারণ নির্বাচনে মহাজোট সরকার গঠিত হলে, প্রধানমন্ত্রীর পদ চান সাবেক সেনা কর্মকর্তা বেনি গ্যান্তস। প্রস্তাবে রাজি নন নেতানিয়াহু। সন্ত্রাসী অভিযানের লক্ষ্যে ভূমধ্যসাগরীয় অঞ্চলে প্রবেশ করেছে একটি সন্দেহভাজন বিদেশি সন্ত্রাসী সংগঠন- জানাল ইন্টারপোল।

শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

সর্বশেষ:
আজ নিউ ইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিন বছরের মধ্যে সর্বনিম্ন সূচক ঢাকা স্টক এক্সচেঞ্জে। পাসপোর্ট অধিদপ্তরের নতুন মহাপরিচালকের দায়িত্ব নিলেন মেজর জেনারেল শাকিল আহমেদ। পারিবারিক কলহের জেরে কুড়িগ্রামের রৌমারীতে স্ত্রী ও ছেলেদের হাতে প্রবাসীর মৃত্যুর অভিযোগ আটক ৪। লালমনিরহাটের পাটগ্রামে ধর্ষণের শিকার সপ্তম শ্রেণীর ছাত্রীর গর্ভপাতের ঘটনা। ছাত্রীর বাবার অভিযোগের ভিত্তিতে, অভিযুক্ত শাহিন আলম গ্রেফতার। গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ চলছে। আমরণ অনশন চলবে, জানালেন আন্দোলনকারীরা। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মা ও দুই শিশুকন্যাকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় মামলা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের দায় স্বীকার বোন জামাই এর। ত্রিদেশীয় সিরিজ চট্টগ্রামে। সন্ধ্যা সাড়ে ৬টায় মুখোমুখি হবে আফগানিস্তান জিম্বাবুয়ে। নোয়াখালীর সোনাইমুড়িতে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার। পাবনায় ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যু। সাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে আটক ২০। নবীগঞ্জ থানার ওসি উত্তম কুমার সহ দুই পুলিশকে কুপিয়ে জখমের মামলায় সাবেক ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান গ্রেপ্তার। ছিনতাই মামলায় রাজধানীর উত্তরার পূর্ব থানার এএসআই আলমগীরের দুই বছরের কারাদণ্ড।
১৫

কর্মসংস্থানের দাবিতে বিলুপ্ত ছিটমহলের যুব-যুবতীদের মানববন্ধন

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০১৯  

‘বাঁচার মত বাঁচতে চাই, শিক্ষিত বেকারদের কর্মসংস্থান চাই’ এই শ্লোগানে দেশের সর্ববৃহৎ বিলুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়ার শিক্ষিত যুব-যুবতীররা কর্মসংস্থানের দাবিতে মানববন্ধন করেছে। শনিবার সকালে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার দাসিয়ারছড়ার কালিরহাট বাজারে দীপক চন্দ্র সেনগুপ্ত সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। দাসিয়ারছড়ার বেকার যুব-যুবতীদের ব্যানারে এই কর্মসূচি আয়োজন করা হয়েছে।

এসময় বক্তব্য রাখেন ফুলবাড়ী সদর ইউপি চেয়ারম্যান হারুন অর রশীদ, আয়োজক কমিটির মুখপাত্র যুবক জাকির হোসেন, সহ-সভাপতি হুমায়ুন কবির, তাজুল ইসলাম, মোস্তাফিজার রহমান, মনির হোসেন, কল্পনা আক্তার, তানিয়া আক্তার, এমিলি আক্তার প্রমুখ। 

উল্লেখ্য, কুড়িগ্রাম জেলায় ১২টি ছিটমহলের মধ্যে ১১টি বিলুপ্ত ছিটে প্রায় সাড়ে ১২ হাজার মানুষের বসবাস। এরমধ্যে দাসিয়ারছড়ায় লোকসংখ্যা প্রায় ১১ হাজার। শিক্ষিত বেকার যুব-যবতীদের সংখ্যা সহস্রাধিক এবং স্বাক্ষরজ্ঞান সম্পন্ন ৫ হাজার। এই বৃহৎ সংখ্যক জনগোষ্ঠীকে কর্মসংস্থানের আওতায় আনার জন্য ন্যাশনাল সার্ভিস কর্মসূচির পাশাপাশি স্থায়ী কাজের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে।

আয়োজকরা জানান, এই বৃহৎ জনগোষ্ঠীর মধ্যে ১২জন সরকারি চাকরীজীবী। এরমধ্যে বিজিবিতে ৫জন, পুলিশে ৪জন, সেনাবাহিনীতে ২জন এবং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একজন। বাকী শিক্ষিত ও স্বাক্ষরজ্ঞান সম্পন্নদের মেধাভিত্তিক কর্মসংস্থানের দাবিতে এই কর্মসূচি এক বছর ধরে পালন করে আসছে এখানকার বেকার যুব-যবতীরা।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর