সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
পুরুষদের পাশাপাশি চ্যালেঞ্জ নিয়ে নারীরাও সমান দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে- বেগম রোকেয়া পদক অনুষ্ঠানে বললেন প্রধানমন্ত্রী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি। কর্মক্ষেত্রে নিজেদের যোগ্যতার প্রমাণ দিচ্ছেন নারীরা, বেগম রোকেয়ার সেই স্বপ্ন আজ বাস্তবতা - বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নারী উদ্যোক্তাদের বিশেষ সুবিধা দেয়ার আশ্বাস। দুর্নীতিবাজদের স্বস্তিতে থাকতে দেয়া হবে না বললেন দুদক চেয়ারম্যান। এসএ গেমসে আর্চারির দশটি ইভেন্টেই স্বর্ণপদক বাংলাদেশের। এসএ গেমসে এ পর্যন্ত বাংলাদেশের স্বর্ণ সংখ্যা মোট ১৮টি। নিউজিল্যান্ডের হোয়াইট আইল্যান্ড আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে নিহত ১ জন, নিখোঁজ বেশ কয়েকজন পর্যটক। হংকংয়ে শান্তিপূর্ণভাবে আন্দোলন করছে আন্দোলনকারীরা। কর্নাটকে বিধানসভা আসনের উপনির্বাচনে এগিয়ে বিজেপি – কংগ্রেসের হার স্বীকার। ভারতের লোকসভায় বিতর্কিত নাগরিকত্ব বিল পাস হচ্ছে আজ।
৩৬৭

কলকাতায় সফল হলেও ঢাকায় ব্যর্থ মিমি

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

এই সময় কলকাতার যেকজন অভিনেত্রী রয়েছেন তার মধ্যে বেশ ভালো অবস্থানে রয়েছেন মিমি চক্রবর্তী। মাত্র ছয় বছরের ক্যারিয়ার হলেও জনপ্রিয়তার তুঙ্গে মিমি। 'বাপি বাড়ি যা' চলচ্চিত্র দিয়ে অভিষেক হওয়া এ পর্দা কন্যা 'বোঝেনা সে বোঝেনা', 'বাঙালী বাবু ইংলিশ মেম', 'যোদ্ধা-দ্য ওয়ারিয়র', 'জামাই ৪২০', 'গ্যাংস্টার', 'টোটাল দাদাগিরি'র মতো সফল চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন।

মিমি শুধু কলকাতাতেই জনপ্রিয় নয়। এপার বাংলা সহ বিশ্বের আনাচে কানাচে থাকা বাংলা ভাষা-ভাষী মানুষদের কাছে সমান জনপ্রিয় এ গ্ল্যামার কন্যা। গেল ৩০ নভেম্বর কলকাতার পেক্ষাগৃহে মুক্তি পায় মিমির আরেক আলোচিত সিনেমা 'ভিলেন'। এই ছবিতে মিমির বিপরীতে অভিনয় করেছেন আরেক জনপ্রিয় নায়ক অঙ্কুশ হাজরাকে। শ্রী ভেঙ্কটেশ ফিল্মস প্রযোজিত বাবা যাদক পরিচালিত এ ছবিতে আরও অভিনয় করেছেন ঋত্বিকা সেন।

ক্রাইম থ্রিলার গল্প নিয়ে নির্মিত এ ছবিটি কলকাতায় বেশ সাড়া ফেলে। প্রশংসিত হয় মিমি, অঙ্কুশদের অভিনয়। গেল শুক্রবার ছবিটি মুক্তি পায় বাংলাদেশে। সাফটা চুক্তির আওতায় বাংলাদেশে শাকিব খান অভিনীত ছবি 'রানা পাগলা দ্যা মেন্টাল' সিনেমাটির বিপরীতে বাংলাদেশে আসে 'ভিলেন'। এটি ঢাকায় আমদানি করে এনইউ আহমেদ ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠান।

এই সিনেমাটি মুক্তির শুরুতেই হোচট খায়। মাত্র ১৩ টি হলে মুক্তি পায় 'ভিলেন'। ঢাকার অভিসার, জোনাকী, এশিয়া, সনি ও পূরবী সিনেমাসহ রাজধানীর কোন প্রেক্ষাগৃহে ভালো চলছে না ছবিটি। মু্ক্তির পাঁচ দিন পেরিয়ে গেলেও তেমন দর্শক টানতে পারছে না 'ভিলেন'।

এ বিষয়ে মিরপুর সনি হলের ব্যবস্থাপক মোহাম্মদ হোসেন জানান, ছবিটির গল্প আর নির্মাণের বিচারে একশ’তে একশ’ই পাবে। কলকাতায় ব্যবসা করেছে এটি। কিন্তু আমাদের সেল অনেক খারাপ। কলকাতার আর ঢাকায় একসঙ্গে মুক্তি না দিলে কলকাতার কোন ছবিই মনে হয় বাংলাদেশে ব্যবসা করতে পারবে না।

এছাড়াও পূরবী, সৈনিক ক্লাব ও এশিয়া হলেও খোঁজ নিলে গণমাধ্যমকে একই অবস্থার কথা জানিয়েছেন হল কর্তৃপক্ষ। এ প্রসঙ্গে পূরবী সিনেমা হলের কর্মচারী পরেশ জানিয়েছেন, শুক্রবার গার্মেন্টস বন্ধ ছিল বিধায় কিছু দর্শক দেখেছিল। পর দিন থেকে ধস নেমেছে। আজ (মঙ্গলবার) দুপুরের শো চলছে হাতে গোনা কিছু দর্শক নিয়ে। মানুষ ইন্টারনেট থেকে আগেই ছবিটি দেখেছে তাই হলে এসে দেখছে না। সব মিলিয়ে বলা যায় কলকাতায় সফল হলেও ঢাকায় দর্শক টানতে ব্যর্থ সিনেমাটি।

একের পর এক কলকাতার ছবি ঢাকায় এসে মুখ থুবরে পড়লেও থেমে নেই সিনেমা আমদানি। আসছে শুক্রবার মুক্তি পাচ্ছে কলকাতার আরেক ছবি 'গার্লফ্রেন্ড'। বাংলাদশে সিনেমাটি আমদানি করছেন তিতাস কথাচিত্র। গেল ২৬ নভেম্বর সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পায় 'গার্লফ্রেন্ড'। বনি-কৌশানী অভিনীত এ ছবিটি সবকিছু ঠিক থাকলে আগামী শুক্রবার (৭ ডিসেম্বর) মুক্তি দেয়া হবে। ছবিটির বিপরীতে বাংলাদেশ থেকে ভারতে যাচ্ছে ববি অভিনীত 'বিজলি' সিনেমাটি।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –