• মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৬ ১৪২৭

  • || ০৪ সফর ১৪৪২

সর্বশেষ:
জনগণের সেবা করাই আমাদের প্রধান লক্ষ্য- প্রধানমন্ত্রী আইনমন্ত্রীর মহানুভবতায় গাইবান্ধায় বিক্রি করা সন্তান ফিরে পেল মা বিরল ও অনুকরণীয় দৃষ্টান্ত: এক প্রকল্পে সাশ্রয় ২৮৬ কোটি টাকা সাড়ে ৯ হাজার শ্রমিককে ৪০ কোটি টাকা সহায়তা প্রদান আইপিএল নিয়ে জুয়া: কুড়িগ্রামে ছয় যুবক আটক
৫২২

কারাগারে খালেদা জিয়া

নীলফামারি বার্তা

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৮  

বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে কারাগারে নেয়া হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টা ৪০ মিনিটে খালেদা জিয়াকে বহনকারী কালো প্রাইভেটকারটি নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করে। হাসপাতাল থেকে শাহবাগ মোড়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বকশিবাজার হয়ে তাকে কারাগারে নেয়া হয়।

এর আগে ১১টা ২৫ মিনিটে বিএসএমএমইউ হাসপাতাল থেকে তাকে বহনকারী পুলিশের গাড়ি পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের দিকে রওনা হয়। প্রাইভেটকারটি ঘিরে পুলিশের নিরাপত্তা বেষ্টনী গাড়ি ও মোটরসাইকেল ছিল।

খালেদা জিয়াকে হাসপাতাল থেকে বের করায় রাজধানীর কেন্দ্রীয় কারাগার, পুরান ঢাকা, আলিয়া মাদরাসা চত্বরসহ আশপাশের এলাকায় কয়েকস্তরের নিরাপত্তা নেয়া হয়। সব ধরনের যান চলাচল শিথিল ছিল। হাসপাতাল ও কারাগারের চারপাশে পুলিশের ব্যাপক নিরাপত্তার ‌ব্যবস্থা করা হয়।

এর আগে সকাল ১০টার দিকেই শাহবাগের বিএসএমএমইউ হাসপাতালের সামনে পুলিশ ব্যাপক প্রস্তুতি নেয়। হাসপাতালের এলাকায় পুলিশ প্রহরা বাড়ানো হয়। একাধিকজন ভিড় করলে তাদের সরিয়ে দেয়া হয়। খালেদা জিয়ার ব্যবহৃত বিভিন্ন জিনিসপত্র ও আসবাবপত্র কারাগারের একটি গাড়িতে তোলা হয়। বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের গাড়ি অবস্থান করে।

বিএনপি প্রধানকে দ্রুত হাসপাতালে ভর্তি করে চিকিৎসা শুরুর হাইকোর্টের নির্দেশে বিএনপি চেয়ারপারসনকে গত ৬ অক্টোবর চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। গঠন করা হয় ৫ সদস্যের মেডিকেল বোর্ড। খালেদা জিয়া ওই হাসপাতালের ছয়তলার ৬১২ নম্বর কেবিনে অবস্থান চিকিৎসাধীন ছিলেন।

আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর