ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো দুই হাজার ৫৪৫ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪৭ হাজার ১৫৩ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ৪০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৬৫০ জন। একদিনের আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যানে এটিই সর্বোচ্চ। ট্রেনের টিকিট শুধু অনলাইনেই বিক্রি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বসলো পদ্মাসেতুর ৩০তম স্প্যান: দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ছয়জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী, তিনজন গার্মেন্টসকর্মী ও একজন মাওলানা।
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
করোনা রোধে জনপ্রতিনিধিদের আরো সম্পৃক্তের আহ্বান প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিধি মেনে সব অফিস খুলছে আজ করোনায় স্বাস্থ্যবিধি মানাতে চলবে মোবাইল কোর্ট পঙ্গপালের কারণে বিপর্যয়ের মুখে ভারত-পাকিস্তান দেশেই করোনাভাইরাসের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং সম্পন্ন আদিতমারীতে সব করোনা রোগী সুস্থ হয়েছেন
৮৭

কাশ্মীর নিয়ে ভারতের সঙ্গে ‘আকস্মিক যুদ্ধ’ হতে পারে: পাকিস্তান

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০১৯  

পাকিস্তান হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, কাশ্মীর পরিস্থিতি নিয়ে আকস্মিকভাবে নয়াদিল্লি এবং ইসলামাবাদের মধ্যে যুদ্ধ শুরু হয়ে যেতে পারে। পরিস্থিতি স্বাভাবিক করার জন্য পাকিস্তান গোলযোগপূর্ণ এ অঞ্চলে সফর করার জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছে। খবর পাসটুর্ডের।

বুধবার জেনেভায় জাতিসংঘ মানবাধিকার পরিষদের বৈঠকের অবকাশে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। 

তিনি বলেন, ভারত এবং পাকিস্তান দু'দেশই যুদ্ধের পরিণতি জানে তবে আপনারা কেউই এ ধরনের আকস্মিক যুদ্ধের আশঙ্কা উড়িয়ে দিতে পারেন না। যদি এ পরিস্থিতি অব্যাহত থাকে তাহলে যে কোনো কিছুই সম্ভব।
পাক পররাষ্ট্রমন্ত্রী কাশ্মীর পরিস্থিতিতে সেখানে জাতিসংঘ মানবাধিকার পরিষদের তদন্তের আহ্বান জানিয়ে সাংবাদিকদের বলেন, তিনি জাতিসংঘ মানবাধিকার পরিষদের হাইকমিশনার মিশেল ব্যাচেলেটকে ভারত এবং পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীর সফরের আহবান জানিয়েছেন। 

তিনি বলেন, তার কাশ্মীরের দুই অংশের সফর করে দেখা উচিত যাতে সেখানকার আসল সত্য বিশ্ববাসী জানতে পারে। শাহ মাহমুদ কোরেশি দাবি করেন, মিশেল ব্যাচেলেট তাকে বলেছেন যে, তিনি কাশ্মীর সফরের ব্যাপারে আগ্রহী।

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর