ব্রেকিং:
জেএসসি ও জেডিসি পরীক্ষার কারণে ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি দেশের আটটি উপজেলা পরিষদ, দু’টি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে

সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

সর্বশেষ:
রাজধানীতে পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় জড়িত নব্য জেএমবির দুই সদস্য গ্রেফতার শিক্ষার্থীদের দাবি পূরণে কাজ করছি: বুয়েট ভিসি জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ড শেষে ড্র করেছে ঢাকা ও রাজশাহী আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ ও ভারতের অনুর্ধ্ব-১৫ কিশোরীরা।
২৩

কাহারোল-বীরগঞ্জসহ সকলকে বিজয়ার শুভেচ্ছা জানিয়েছেন এমপি গোপাল

প্রকাশিত: ৮ অক্টোবর ২০১৯  

অশ্রুসজল নয়নে ভক্তবৃন্দ বিদায় জানালেন দুর্গতিনাশিনী দেবী দুর্গাকে। প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো আজ বাঙালী হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় আয়োজন শারদীয় দুর্গোৎসব। দেবী দুর্গা ফিরে যাবেন ঘটকে। মহালয়ার মধ্য দিয়ে যে দেবীপক্ষের সূচনা হয়েছিল, বিসর্জনের মধ্য দিয়ে তার সমাপন ঘটল। আগামী শরতে আবার ফিরে আসবেন আনন্দময়ী দেবী দুর্গা বাঙালী হিন্দুর ঘরে ঘরে, এমন প্রত্যাশা নিয়েই মাকে বিদায় জানালেন ভক্তরা।

বাঙ্গালী হিন্দু সম্প্রদায়ের এই উৎসব সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ায় দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল তাঁর নির্বাচনী এলাকা কাহারোল-বীরগঞ্জসহ দেশবাসীকে বিজয়ার শুভেচ্ছা জানিয়েছেন। সেই সাথে প্রতিবারের ন্যায় এবারও তাঁর নির্বাচনী এলাকার বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শনও করেছেন এমপি গোপাল।

তিনি শুভেচ্ছা বার্তায় বলেছেন, বাঙ্গালী হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় আয়োজন শারদীয় দূর্গোৎসব। দুর্গোৎসব ধর্মীয় উৎসব হলেও, তা সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে। সম্প্রদায়গত বিভেদের উর্ধে উঠে মানুষকে এক পরম আনন্দের সোপানে দাঁড় করিয়েছে। শারদীয় দুর্গোৎসব সবার জন্য উন্মুক্ত। মহালয়া থেকে শুরু করে দেবী দুর্গার বিজয়া দশমীর আনন্দকে সবাই ভাগাভাগি করে নিতে আগ্রহী হয়ে ওঠেন। কারণ, বাঙালী জাতি নিরম্বর উন্মুক্ত উৎসবমুখর পথে চলতে পছন্দ করে।

এমপি গোপাল বলেছেন, ধর্ম যার যার উৎসব সবার- এই অধিকার সরকার নিশ্চিত করেছে। এ দেশে ধর্মীয় সৌহার্দ্যসম্প্রীতি বজায় রয়েছে। ফলে  সবাই স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করছেন।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর