বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
৩৯তম বিশেষ বিসিএসের মাধ্যমে ৪ হাজার ৪৪৩ জনকে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি সারাদেশে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে জনগণ কবি বেগম সুফিয়া কামালের ২০তম মৃত্যুবার্ষিকী আজ একাত্তরের মুক্তিযুদ্ধে গণহত্যা বিষয়ক জাদুঘর স্থাপনে সহায়তা করবে রাশিয়া গুজবে জড়িতদের আইনের আওতায় আনা হবে: কাদের কাভার্ডভ্যান মালিকদের সঙ্গে বৈঠকে বসবেন স্বরাষ্ট্রমন্ত্রী চালের দাম বাড়ানোর চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: খাদ্যমন্ত্রী চার দিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঐতিহাসিক টেস্ট থেকে আঙুলের চোটের কারণে ছিটকে গেলেন সাইফ
৩৮৫

কুড়িগ্রামে কাল থেকে ৩দিনের ইজতেমা

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কুড়িগ্রামের সরকারি কলেজ মাঠে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তাবলীগ জামাতের তিন দিনব্যাপী ইজতেমা ।

ফজরের নামাজের পর ঢাকার কাকরাইল মসজিদের মুরব্বীর বয়ান পেশের মধ্য দিয়ে এ ইজতেমার কার্যক্রম শুরু হবে। শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমার কার্যক্রম।

ইজতেমা সফল করতে সব প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছে তাবলীগ জামাতের কুড়িগ্রাম মারকাজ মসজিদ কর্তৃপক্ষ। লক্ষাধিক ধর্মপ্রাণ মানুষের রাত্রী যাপন ও বয়ান শোনার জন্য কলেজ মাঠে বিশাল ছায়িমানা (তাবু) টানানো হয়েছে। ইজতেমায় অংশগ্রহণকারীদের অজু, গোসল, টয়লেট, চিকিৎসা সেবাসহ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

ইজতেমায় আসা সাথীদের একই সঙ্গে ৭০০ জনের অজু, ৪০০ জনের এক সঙ্গে টয়লেট ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও নিরাপদ পানির জন্য ৩০টি নলকূপ স্থাপন ও মুসল্লিদের সহায়তায় ৩০০জন স্বেচ্ছাসেবক কাজ করবে।

ইজতেমায় মানুষদের চিকিৎসা সেবা প্রদানে কুড়িগ্রাম সিভিল সার্জন কর্তৃপক্ষ ইজতেমা মাঠে একটি মেডিকেল ক্যাম্প, আইনশৃঙ্খলা রক্ষায় কুড়িগ্রাম পুলিশ প্রশাসন পুলিশ কন্ট্রোল রুম স্থাপন করেছে।

কুড়িগ্রাম মারকাজ মসজিদের তাবলীগের সদস্য মতিয়ার রহমান ইজতেমা বানচালের জন্য হেফাজত ইসলাম পন্থিরা নানা ষড়যন্ত্র করছে। কিন্তু আল্লাহর রহমতে সফলভাবে ইজতেমার সব প্রস্তুতি সম্পূর্ণ করেছি।

কুড়িগ্রামের ডিসি সুলতানা পারভীন বলেন, তাবলীগ জামাতের ৩ দিনব্যাপী জেলা ইজতেমা সফলভাবে সম্পন্ন করতে জেলা প্রশাসন নজরদারি করছে। আইনশৃঙ্খলা রক্ষায় যথেষ্ট পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –