ব্রেকিং:
ট্রেনের টিকিট শুধু অনলাইনেই বিক্রি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বসলো পদ্মাসেতুর ৩০তম স্প্যান: দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ছয়জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী, তিনজন গার্মেন্টসকর্মী ও একজন মাওলানা।
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
করোনা রোধে জনপ্রতিনিধিদের আরো সম্পৃক্তের আহ্বান প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিধি মেনে সব অফিস খুলছে আজ করোনায় স্বাস্থ্যবিধি মানাতে চলবে মোবাইল কোর্ট পঙ্গপালের কারণে বিপর্যয়ের মুখে ভারত-পাকিস্তান দেশেই করোনাভাইরাসের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং সম্পন্ন আদিতমারীতে সব করোনা রোগী সুস্থ হয়েছেন
৫৯৫

কুড়িগ্রামে কাল থেকে ৩দিনের ইজতেমা

নীলফামারি বার্তা

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৮  

কুড়িগ্রামের সরকারি কলেজ মাঠে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তাবলীগ জামাতের তিন দিনব্যাপী ইজতেমা ।

ফজরের নামাজের পর ঢাকার কাকরাইল মসজিদের মুরব্বীর বয়ান পেশের মধ্য দিয়ে এ ইজতেমার কার্যক্রম শুরু হবে। শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমার কার্যক্রম।

ইজতেমা সফল করতে সব প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছে তাবলীগ জামাতের কুড়িগ্রাম মারকাজ মসজিদ কর্তৃপক্ষ। লক্ষাধিক ধর্মপ্রাণ মানুষের রাত্রী যাপন ও বয়ান শোনার জন্য কলেজ মাঠে বিশাল ছায়িমানা (তাবু) টানানো হয়েছে। ইজতেমায় অংশগ্রহণকারীদের অজু, গোসল, টয়লেট, চিকিৎসা সেবাসহ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

ইজতেমায় আসা সাথীদের একই সঙ্গে ৭০০ জনের অজু, ৪০০ জনের এক সঙ্গে টয়লেট ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও নিরাপদ পানির জন্য ৩০টি নলকূপ স্থাপন ও মুসল্লিদের সহায়তায় ৩০০জন স্বেচ্ছাসেবক কাজ করবে।

ইজতেমায় মানুষদের চিকিৎসা সেবা প্রদানে কুড়িগ্রাম সিভিল সার্জন কর্তৃপক্ষ ইজতেমা মাঠে একটি মেডিকেল ক্যাম্প, আইনশৃঙ্খলা রক্ষায় কুড়িগ্রাম পুলিশ প্রশাসন পুলিশ কন্ট্রোল রুম স্থাপন করেছে।

কুড়িগ্রাম মারকাজ মসজিদের তাবলীগের সদস্য মতিয়ার রহমান ইজতেমা বানচালের জন্য হেফাজত ইসলাম পন্থিরা নানা ষড়যন্ত্র করছে। কিন্তু আল্লাহর রহমতে সফলভাবে ইজতেমার সব প্রস্তুতি সম্পূর্ণ করেছি।

কুড়িগ্রামের ডিসি সুলতানা পারভীন বলেন, তাবলীগ জামাতের ৩ দিনব্যাপী জেলা ইজতেমা সফলভাবে সম্পন্ন করতে জেলা প্রশাসন নজরদারি করছে। আইনশৃঙ্খলা রক্ষায় যথেষ্ট পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে।

ধর্ম বিভাগের পাঠকপ্রিয় খবর