ব্রেকিং:
কাশ্মীর ইস্যুতে মোদী-ইমরানের কাছে ডোনাল্ড ট্রাম্পের ফোন। শ্রম কল্যাণ সম্মেলনের উদ্বোধন আজ। তুর্কি গাড়িবহরের ওপর সিরিয়া সরকারের বিমান হামলায় তিন বেসামরিক নাগরিক নিহত হয়েছে এবং আরো ১২ জন আহত হয়েছে।

মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯   ভাদ্র ৫ ১৪২৬   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
আজ বিকালে ঢাকায় আসছেন টাইগারদের নতুন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। অস্থায়ী এমপিও হচ্ছে ১৭৬৩ স্কুল-কলেজ, পরিপত্র জারি আজ। বোলিং কোচ হিসেবে ঢাকা পৌঁছেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট। দেশে ফিরে যেতে ইচ্ছুক রোহিঙ্গাদের তালিকাভুক্তির কাজ শুরু করছে জাতিসংঘের শরণার্থী সংস্থার (ইউএনএইচসিআর) কর্মকর্তারা। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের দ্বিপক্ষীয় বৈঠক শুরু হয়েছে।
১০২

কুড়িগ্রামে চরে উৎপাদিত ফসলের বিপণন নিয়ে কর্মশালা

প্রকাশিত: ৯ এপ্রিল ২০১৯  

কুড়িগ্রামে নদ-নদী তীরবর্তী চরাঞ্চলে উৎপাদিত ফসলের বাজারজাত করণ বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার শহরের অভিনন্দন কনভেনশন সেন্টারে ‘মেকিং মার্কেট ওয়ার্ক ফর চরস’ (এমফোরসি) নামে একটি প্রকল্পের আওতায় একটি বেসরকারি সংগঠন এই কর্মশালার আয়োজন করে। এতে কৃষিপণ্য ক্রয়কারী ব্যবসায়ী, এজেন্ট ও কোম্পানির প্রতিনিধিরা অংশ নেন।

এমফোরসির এরিয়া কো অর্ডিনেটর আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রাম কৃষি সম্প্রসারণ বিভাগের উপ পরিচালক ড. মো: মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন এমফোরসির পোর্টফলিও ম্যানেজার ইয়াসির আরাফাত, বেসরকারি সংস্থা এমজেএসকেএস এর সেন্ট্রাল মনিটরিং অফিসার মজিবর রহমান ও জেলা মার্কেটিং অফিসার মো: নাসির উদ্দিন।

কর্মশালায় জানানো হয়, প্রকল্পের মাধ্যমে চরের কৃষি ও গবাদী পশুর উন্নয়ন ও বাজার সংযোগ অনেক বৃদ্ধি পেয়েছে। উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য পাচ্ছেন চরের চাষীরা। প্রথম পর্যায়ে ৯২ হাজার ও দ্বিতীয় পর্যায়ে ২৫ হাজার কৃষি পরিবারের আয়বৃদ্ধি ও জীবনযাত্রার মান বৃদ্ধিতে সহায়তা করছে এই প্রকল্প।

সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট কো অপারেশন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ও পল্লী উন্নয়ন একাডেমি যৌথভাবে প্রকল্পটি বাস্তবায়ন করছে।

নীলফামারি বার্তা
নীলফামারি বার্তা
এই বিভাগের আরো খবর