বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

৪২

‘কুড়িগ্রাম এক্সপ্রেস’র আসন সংকট, আসন বরাদ্দের দাবী জেলাবাসীর

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০১৯  

স্বাধীনতার পর এই প্রথম আন্তনগর ট্রেন ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ পেয়ে খুশি কুড়িগ্রামের মানুষ। তবে বরাদ্দের টিকিট আগেভাগেই শেষ হয়ে যাচ্ছে। ফলে টিকিট সংকটে ভুগছেন যাত্রীরা। 

চলতি মাসের ১৭ অক্টোবর থেকে বাণিজ্যিকভাবে শুরু হয়েছে ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ এর যাত্রা। ১৪টি বগি নিয়ে আন্তনগর ট্রেনটি রংপুর, বদরগঞ্জ, পার্বতীপুর, জয়পুরহাট, সান্তাহার, নাটোর, মাধনগর, টাঙ্গাইল, মৌচাক, বিমানবন্দসহ ১০টি স্টেশনে যাত্রী ওঠা-নামা করছে। এতে ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ পাড়ি দিচ্ছে ৪৬১ কিলোমিটার পথ। তবে নামে কুড়িগ্রাম এক্সপ্রেস হলেও জেলার জন্য আসন বরাদ্দ দেয়া হয়েছে অনেক কম। কুড়িগ্রাম থেকে ঢাকা যাত্রায় মোট ৬৫৭টি আসন সুবিধা এবং ঢাকা থেকে কুড়িগ্রাম যাত্রায় ৬৩৮টি আসন সুবিধা থাকলেও কুড়িগ্রামের জন্য বরাদ্দ দেয়া হয়েছে মাত্র ১৪৪টি আসন। কুড়িগ্রামের জন্য আসন সংখ্যা কম হওয়ায় অনেক যাত্রী টিকিট না পেয়ে সরাসরি ট্রেনে এসেছেন টিকিট কালেকশন করতে। ফলে টিকিট সংকটে ভুগছেন তারা।

কুড়িগ্রাম থেকে তিস্তা পর্যন্ত রেলপথ ও ব্রীজগুলো ঝুকিপূর্ণ হওয়ায় ধীরগতিতে ট্রেন যাতায়াত করছে। এগুলো সংস্কার করা গেলে ঢাকায় যাতায়াতে সময় আরো কমবে বলে জানান কর্মকর্তারা।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর