ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো দুই হাজার ৫৪৫ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪৭ হাজার ১৫৩ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ৪০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৬৫০ জন। একদিনের আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যানে এটিই সর্বোচ্চ। ট্রেনের টিকিট শুধু অনলাইনেই বিক্রি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বসলো পদ্মাসেতুর ৩০তম স্প্যান: দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ছয়জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী, তিনজন গার্মেন্টসকর্মী ও একজন মাওলানা।
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
করোনা রোধে জনপ্রতিনিধিদের আরো সম্পৃক্তের আহ্বান প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিধি মেনে সব অফিস খুলছে আজ করোনায় স্বাস্থ্যবিধি মানাতে চলবে মোবাইল কোর্ট পঙ্গপালের কারণে বিপর্যয়ের মুখে ভারত-পাকিস্তান দেশেই করোনাভাইরাসের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং সম্পন্ন আদিতমারীতে সব করোনা রোগী সুস্থ হয়েছেন
৮৯

‘কুড়িগ্রাম এক্সপ্রেস’র আসন সংকট, আসন বরাদ্দের দাবী জেলাবাসীর

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০১৯  

স্বাধীনতার পর এই প্রথম আন্তনগর ট্রেন ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ পেয়ে খুশি কুড়িগ্রামের মানুষ। তবে বরাদ্দের টিকিট আগেভাগেই শেষ হয়ে যাচ্ছে। ফলে টিকিট সংকটে ভুগছেন যাত্রীরা। 

চলতি মাসের ১৭ অক্টোবর থেকে বাণিজ্যিকভাবে শুরু হয়েছে ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ এর যাত্রা। ১৪টি বগি নিয়ে আন্তনগর ট্রেনটি রংপুর, বদরগঞ্জ, পার্বতীপুর, জয়পুরহাট, সান্তাহার, নাটোর, মাধনগর, টাঙ্গাইল, মৌচাক, বিমানবন্দসহ ১০টি স্টেশনে যাত্রী ওঠা-নামা করছে। এতে ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ পাড়ি দিচ্ছে ৪৬১ কিলোমিটার পথ। তবে নামে কুড়িগ্রাম এক্সপ্রেস হলেও জেলার জন্য আসন বরাদ্দ দেয়া হয়েছে অনেক কম। কুড়িগ্রাম থেকে ঢাকা যাত্রায় মোট ৬৫৭টি আসন সুবিধা এবং ঢাকা থেকে কুড়িগ্রাম যাত্রায় ৬৩৮টি আসন সুবিধা থাকলেও কুড়িগ্রামের জন্য বরাদ্দ দেয়া হয়েছে মাত্র ১৪৪টি আসন। কুড়িগ্রামের জন্য আসন সংখ্যা কম হওয়ায় অনেক যাত্রী টিকিট না পেয়ে সরাসরি ট্রেনে এসেছেন টিকিট কালেকশন করতে। ফলে টিকিট সংকটে ভুগছেন তারা।

কুড়িগ্রাম থেকে তিস্তা পর্যন্ত রেলপথ ও ব্রীজগুলো ঝুকিপূর্ণ হওয়ায় ধীরগতিতে ট্রেন যাতায়াত করছে। এগুলো সংস্কার করা গেলে ঢাকায় যাতায়াতে সময় আরো কমবে বলে জানান কর্মকর্তারা।

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর