ব্রেকিং:
গুরু আজম খানের জন্মদিন আজ এবার কবিতা আবৃত্তি করে ভাইরাল শাকিব-অপু পুত্র জয় সুনামগঞ্জে ৯৯৯-এ ফোন পেয়ে ধর্ষককে আটক করলো পুলিশ সন্তানের হাতে স্মার্টফোন নয়, বই তুলে দেয়ার আহ্বান তথ্যমন্ত্রীর

শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৪ রজব ১৪৪১

সর্বশেষ:
ভারতে মুসলিম গণহত্যা বন্ধের আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান রোহিঙ্গা শরণার্থীদের নিরাপদে ফিরিয়ে না নেয়া পর্যন্ত মিয়ানমারের সঙ্গে উন্নয়ন সহযোগিতা স্থগিত করার ঘোষণা দিয়েছেন জার্মানী বিশ্বে ইলিশ আহরণকারী দেশগুলোর মধ্যে শীর্ষ অবস্থানে বাংলাদেশ মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে আদিতমারীতে ব্যবসায়ীদের জরিমানা মশা নির্মূলে আগাম ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর
৭২

‘কৃষি যান্ত্রিকীকরণ’ অবশ্যই বাস্তবায়ন করতে হবে: মন্ত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৯  

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, কৃষিকে আধুনিক কৃষিতে রূপান্তরিত করা এবং কৃষককে লাভবান করাই সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য। এর জন্য কৃষি যান্ত্রিকীকরণের কাজ অবশ্যই বাস্তবায়ন করতে হবে। 

রোববার সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এক সভায় তিনি এসব কথা বলেন। মাঠ পর্যায়ে আধুনিক কৃষি যন্ত্রপাতির অনুকূলে কৃষি ভর্তুকি প্রদান প্রস্তাবনা বিষয়ে এ সভা হয়।

মন্ত্রী বলেন, কোন এলাকায় কি ধরনের যন্ত্র প্রয়োজন তা নিরূপণ করে যন্ত্র সরবরাহ করতে হবে। এসব যন্ত্রের দাম কৃষকের জন্য সহনীয় পর্যায়ে হতে হবে। কার্যকারিতা ও গুণগত মান অবশ্যই সঠিক হতে হবে। এছাড়া কোন জমি কি পরিমাণ চাষ করতে সক্ষম তা দেখতে হবে।

সরকার খাদ্য উৎপাদন বৃদ্ধির জন্য কাজ করছে উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, এমন যন্ত্র আনা হবে যে যন্ত্র সবাই ব্যবহার করতে পারে। এছাড়া যন্ত্র মেরামতের ওপর প্রশিক্ষণ দেয়া হবে। 

সভায় কৃষি সচিব মো. নাসিরুজ্জামানসহ বিএডিসির চেয়ারম্যান, বিরি ও বারির মহাপরিচালক, অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব, কৃষি ইঞ্জিনিয়ার ও গবেষকরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর