ব্রেকিং:
মেডিকেল কলেজে ২০১৯-২০ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ মানবতাবিরোধী অপরাধের মামলায় গাইবান্ধার পাঁচ রাজাকারকে মৃত্যুদণ্ড দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

সর্বশেষ:
সরকারি সফরে আজ কাতার যাচ্ছেন সেনাবাহিনী প্রধান ব্যবসায়ীরা ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হওয়ার বিষয়টিকে পুঁজি করে দামে কারসাজি করছেন বলে অভিযোগ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী সুন্দরবনে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আমিনুর বাহিনীর প্রধান আমিনুরসহ চারজন নিহত হয়েছে ইউক্রেনের বিপক্ষে রোনালদোর পর্তুগালের হার কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবল বাছাইয়ের ‘ই’ গ্রুপের তৃতীয় ম্যাচে আজ ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।
৩৪

‘কৃষি যান্ত্রিকীকরণ’ অবশ্যই বাস্তবায়ন করতে হবে: মন্ত্রী

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৯  

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, কৃষিকে আধুনিক কৃষিতে রূপান্তরিত করা এবং কৃষককে লাভবান করাই সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য। এর জন্য কৃষি যান্ত্রিকীকরণের কাজ অবশ্যই বাস্তবায়ন করতে হবে। 

রোববার সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এক সভায় তিনি এসব কথা বলেন। মাঠ পর্যায়ে আধুনিক কৃষি যন্ত্রপাতির অনুকূলে কৃষি ভর্তুকি প্রদান প্রস্তাবনা বিষয়ে এ সভা হয়।

মন্ত্রী বলেন, কোন এলাকায় কি ধরনের যন্ত্র প্রয়োজন তা নিরূপণ করে যন্ত্র সরবরাহ করতে হবে। এসব যন্ত্রের দাম কৃষকের জন্য সহনীয় পর্যায়ে হতে হবে। কার্যকারিতা ও গুণগত মান অবশ্যই সঠিক হতে হবে। এছাড়া কোন জমি কি পরিমাণ চাষ করতে সক্ষম তা দেখতে হবে।

সরকার খাদ্য উৎপাদন বৃদ্ধির জন্য কাজ করছে উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, এমন যন্ত্র আনা হবে যে যন্ত্র সবাই ব্যবহার করতে পারে। এছাড়া যন্ত্র মেরামতের ওপর প্রশিক্ষণ দেয়া হবে। 

সভায় কৃষি সচিব মো. নাসিরুজ্জামানসহ বিএডিসির চেয়ারম্যান, বিরি ও বারির মহাপরিচালক, অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব, কৃষি ইঞ্জিনিয়ার ও গবেষকরা উপস্থিত ছিলেন।

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর