ব্রেকিং:
হাটবাজার, দোকানপাট ও শপিংমল খোলা রাখার সময় বাড়ানো হয়েছে। সময় এক ঘণ্টা বাড়িয়ে রাত আটটা পর্যন্ত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। যা এতদিন সন্ধ্যা ৭টা পর্যন্ত ছিল। শিক্ষাপ্রতিষ্ঠান ও সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ করোনার উপসর্গ নিয়ে কুড়িগ্রামে পুলিশ সদস্যের মৃত্যু পানিবন্দি ৩০ লাখ মানুষকে খাদ্য সহায়তা অব্যাহত:ত্রাণ প্রতিমন্ত্রী ৪৮ ঘণ্টা আগেই রংপুর সিটিতে পশুর বর্জ্য অপসারণ গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আরো ৩০ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৩৫৬ জন।
  • মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ১৯ ১৪২৭

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
বঙ্গবন্ধুকে হত্যার পর জনগণ সব সম্ভাবনা হারিয়ে ফেলে- প্রধানমন্ত্রী ঠাকুরগাঁওয়ে রত্নাই সীমান্তের নাগর নদীতে বাংলাদেশির লাশ ভিয়েনায় `বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট` উদ্বোধন দেশবাসী নিরাপদে ঈদ উদযাপন করেছে- স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে ধর্ম যার যার উৎসব কিন্তু সবার- তথ্যমন্ত্রী
১০

কোরবানির বর্জ্য অপসারণে তৎপর রসিক কর্তৃপক্ষ   

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ আগস্ট ২০২০  

কোরবানির পশুর বর্জ্য সরাতে তৎপর আছে রংপুর সিটি করপোরেশন (রসিক)। পূর্বে ঘোষণা অনুযায়ী শনিবার দুপুরে নগরীর শাপলা চত্বর থেকে এ বর্জ্য অপসারণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

বর্জ্য অপসারণ কার্যক্রমের উদ্বোধনের সময় রসিকের বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও কাউন্সিলর মাহবুবার রহমান মঞ্জু, কাউন্সিলর সেকেন্দার আলী, রসিকের সচিব রাশেদুল হক, বর্জ্য ব্যবস্থাপনা শাখার তিন জোনের প্রধান মিজানুর রহামন মিজু, হাসান রাহি ও শাহিনুর রহমান শাহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় প্যানলে মেয়র মাহমুুদুর রহমান টিটু বলে, নির্ধারিত সময়ের আগে নগরবাসীকে পরিচ্ছন্ন শহর উপহার দেওয়া হবে।

প্যানেল মেয়র জানান, ঈদের দিন রাতের মধ্যেই প্রায় দুইশ টন বর্জ্য অপসারণ করা হবে। এর জন্য সিটির ১২০টি ট্রলি, রিকশা-ভ্যান ও ২৫টি ট্রাক ব্যবহার করা হচ্ছে। কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে বর্জ্য সংগ্রহ করছে।

তিনি আরও বলেন, কোরবানির পশু জবাই ও দ্রুত বর্জ্য অপসারণে নগরীর ৩৩টি ওয়ার্ডকে তিনটি জোনে ভাগ করা হয়েছে। এসব জোনে এক হাজার ৩৭ জন পরিচ্ছন্নতাকর্মী কাজ করছেন। কন্ট্রোল রুমের মাধ্যমে কার্যক্রমের তদারকি করছেন বর্জ্য ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা। সবাই সচেতন হলে ২৪ ঘণ্টার আগেই বর্জ্য অপসারণ করা সম্ভব।

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর